শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

বৈশ্বিক জলবায়ু অবরোধ সপ্তাহ উপলক্ষে মানববন্ধন ও ধর্মঘট

বৈশ্বিক জলবায়ু অবরোধ সপ্তাহ উপলক্ষে মানববন্ধন ও ধর্মঘট

 

পটুয়াখালী থেকে এম কে রানাঃ— ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ বিশ্বে সুরক্ষিত পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে এবং শূন্য কার্বন নিঃসরণের জন্য “ক্লাইমেট ইমারজেন্সি” ঘোষণার দাবিতে জলবায়ু ধর্মঘট করেছেন শিশু ও তরুণরা। ইউনিসেফ এর সহযোগিতা ও ১২টি তরুণ সংগঠনের সমন্বয়ে জলবায়ু অবরোধ সপ্তাহ উদযাপন গ্রুপের উদ্যোগে এ কর্মসূচি আয়োজন করা হয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনের শিশু ও তরুণরা এ ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

কর্মসূচির সমন্বয়ক ও পটুয়াখালী ইয়ুথ ফোরাম এঁর সভাপতি মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে একাত্মতা পোষণ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পটুয়াখালী চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি খন্দকার ফরহাদ জামান, প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন, শুকতারার পরিচালক মাহফুজা ইসলাম, ইউনিসেফের কনসালটেন্ট ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ চৌধুরী, শেরেবাংলা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহিমা মিনি, সাংবাদিক আব্দুস সালাম আরিফ, পটুয়াখালী ইয়ুথ ফোরামের উপদেষ্টা সঞ্জয় চন্দ্র সরকার, কোস্ট সিএফটিএম প্রকল্পের টিম লিডার নাজমুস সাকিব, সৈয়দ সালাউদ্দিন বাবু। এছাড়াও পটুয়াখালীবাসীর মাহমুদ হাসান রায়হান, এনসিটিএফ’র তাসনিম বিনতে মনির, ইয়েস বাংলাদেশের মোঃ হাসিবুর রহমান, পটুয়াখালী রাইডারসের সাফায়েত সাফি ও আব্দুল আতিফ মুন প্রমুখ।

এরপর একটি পদযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লঞ্চ টার্মিনালের সামনে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।কর্মসূচীতে অংশগ্রহণ করে হেল্পিং হ্যান্ডস, ইয়েস বাংলাদেশ ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স, শুকতারা, পটুয়াখালীবাসী, ভলান্টিয়ার ফর বাংলাদেশ, শুভসংঘ, কোস্ট ট্রাস্ট, সোনারচর উন্নয়ন ফোরাম, কুয়াকাটা তরুণ ক্লাব, পটুয়াখালী রাইডার্স ও ডিজিটাল ভিডিও সেন্টার।

এসময় ধর্মঘটে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে বৈশ্বিক ভাবে জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও ঝুকি নিরসনের উদ্যোগ গ্রহণ ও জলবায়ু অনুদান লেখা সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

বক্তরা বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব বাংলাদেশে এবং পৃথিবীর জন্য এক মহা বিপর্যয় হয়ে দাড়িয়েছে । জলবায়ু সংকট উত্তরণে প্রয়োজন দূষণকারী দেশগুলোর থেকে প্রাপ্ত ন্যায্য হিস্যা নিশ্চিত করা। এই পৃথিবী আমাদের। তাই এই পৃথিবী রক্ষার দায়িত্ব আমাদের। সেই দায়িত্ব থেকেই আজকে বিশ্ব সম্প্রদায়ের কাছে আমাদের দাবী তুলে ধরতে এই কর্মসূচীর আয়োজন করছি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x