মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রােতধারাকে কোন দিন বিভ্রান্ত করা যায়নি—আমির হোসেন আমু

দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রােতধারাকে কোন দিন বিভ্রান্ত করা যায়নি—আমির হোসেন আমু

 

ঝালকাঠি থেকে রিয়াজুল ইসলাম বাচ্চুঃ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ঝালকাঠিতে বিভিন্ন ধর্মীয় নেতা ও সামাজিক ব্যাক্তিদের অংশগ্রহণে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিতি হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকালে স্থানীয় সার্কিট হাউস হলরুমে ‘মানুষের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক’ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি।

আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, প্রথম সাম্প্রদায়িকতা সৃষ্টি করেছিলো বৃটিশ সাম্রাজ্যবাদ। এই দেশকে শাসন এবং শোষণ করার জন্য দ্বি-জাতীয়তাবাদ সৃষ্টি করেছিলো তারা। তিনি আরও বলেন, দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রােতধারাকে কোন দিন বিভ্রান্ত করা যায়নি। রাজনৈতিক কারণে বিভিন্ন সময় আমাদের অঞ্চলে দাঙ্গা সৃষ্টি হলেও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি বলেও মন্তব্য করেন এ প্রবীণ নেতা। ঝালকাঠি সার্কিট হাউজে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে পুলিশ সুপার মোঃ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, ইসলামী ফাউন্ডেশন ঝালকাঠির উপপরিচালক মোঃ মশিউর রহমান, বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব ও ঝালকাঠি ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল হাই নিজামী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট (নেজারত) মিলন চাকমা, জেলা তথ্য কর্মকর্তা মোঃ আহসান কবীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু তরুন কুমার কর্মকার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হাবিবুর রহমান হাবিল, সাংবাদিকদের পক্ষে প্রেসক্লাব সভাপতি কাজি খলিলুর রহমানসহ সুশীল সমাজের প্রতিনিধিরা এতে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) ঝালকাঠি মোঃ মহিতুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হাফিজ আল মাহমুদ, জেলা যুবলীগ নেতা কামাল শরীফ ও ইলেট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন ঝালকাঠি সদর উপজেলার সাধারণ সম্পাদক প্রভাষক অমরেশ রায় চৌধুরী। দিনব্যাপী এ প্রশিক্ষণে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের শতাধিক প্রতিনিধি অংশ নেয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৮ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৫ অপরাহ্ণ
  • ১৯:৫৭ অপরাহ্ণ
  • ৫:১৮ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x