বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

১৩ মার্চ বিকাল ৫টা থেকে ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

১৩ মার্চ বিকাল ৫টা থেকে ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

 

যশোর (বেনাপোল) থেকে মোঃ রাসেল ইসলামঃ— বিশ্ব ব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশি নাগরিকদের ১৩ মার্চ বিকাল ৫ টা থেকে ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। তবে ভারতীয় নাগরিকদের বাংলাদেশে প্রবেশে কোনো নিষেধাজ্ঞা নেই। এবং দু’দেশের মধ্যে আমদানি রপ্তানি সচল থাকবে।

শুক্রবার( ১৩ মার্চ) বিকাল সাড়ে ৫ টা থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশি নাগরিকদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। তবে ভারতীয় নাগরিকদের বাংলাদেশে প্রবেশে কোনো নিষেধাজ্ঞা নেই।

আরও পড়ুনঃ ঢাকায় বিসিকে কম্পিউটার স্কিল বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

জানা যায়, বর্তমানে ভ্রমণ, চিকিৎসা ও বাণিজ্যিক কাজে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রতিদিন ভারত-বাংলাদেশের মধ্যে প্রায় ৮ থেকে ১০ হাজার পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করে থাকে। এসব যাত্রীদের মধ্যে ১২ শতাংশ রয়েছে বিদেশি যাত্রী।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, করোনা ভাইরাস রোধে ভারতীয় ইমিগ্রেশন বাংলাদেশ ইমিগ্রেশনে এক চিঠিতে জানিয়েছে আগামী ১৩ মার্চ বিকাল ৫টা থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশের নাগরিকরা ভারতে প্রবেশ করতে পারবে না। যে সব বাংলাদেশি নাগরিক ১৩ মার্চ বিকাল ৫ টার আগে ভারতে প্রবেশ করবে তারাই আবার দেশে ফিরতে পারবে।

আরও পড়ুনঃ কাজিপুরে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে চিকিৎসা সেবা প্রদান

তিনি আরো জানান, শুধুমাত্র কুটনৈতিক, সরকারি, জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থায় কর্মকর্তারা ভারতে প্রবেশ করতে পারবে। এছাড়া ভারতীয় নাগরিকদের বাংলাদেশ প্রবেশে কোনো নিষেধাজ্ঞা জারি করিনি বাংলাদেশ সরকার। শুরুমাএ চিন, ইরান, ইতালি ও দক্ষিন করিয়ার নাগরিকদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

বেনাপোল কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা ইনসেরে জেমী জানান, এখনো পর্যন্ত আমদানি রপ্তানি স্বাভাবিক রয়েছে। আমাদের কাছে আমদানি রপ্তানি বন্ধের কোনো নির্দেশনা আসেনি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x