শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪ আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে অভিযান, দুই বহিরাগতকে জেল কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় কর্মরত সকল সাংবাদিকদের কাছে আমি চিরকৃতজ্ঞ কাশিমপুরের বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলো তিতাস কর্তৃপক্ষ সেবা গ্রহীতার প্রশংসায় ভাসছে এসিল্যান্ড আশরাফুর রহমান আশুলিয়ায় এক ব্যবসায়ীকে গলাকেটে হত্যা করেছে দূর্বৃত্তরা কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলো তিতাস কর্তৃপক্ষ

হবিগঞ্জের- সাতছড়িতে ১৩টি রকেট লঞ্চারের শেল ও বিস্ফোরক উদ্ধার

হবিগঞ্জের- সাতছড়িতে ১৩টি রকেট লঞ্চারের শেল ও বিস্ফোরক উদ্ধার

 

সিলেট (হবিগঞ্জ) থেকে মোহাম্মদ শাহ্ আলমঃ— হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানের একটি পাহাড় থেকে ১৩টি রকেট লঞ্চারের শেল ও বেশকিছু বিস্ফোরক উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি।

আরও পড়ুনঃ হবিগঞ্জে অটোরিকশাসহ পাঁচ চোর আটক

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে র‌্যাব -৭ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মাহাবুবুল আলম এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার (২২ নভেম্বর) র‌্যাব-৭ এই অভিযান পরিচালনা করে। উদ্যানের ভেতরে গহীন জঙ্গল থেকে ১৩টি রকেট লঞ্চার ও বেশ কিছু বিস্ফোরক জব্দ করা হয়েছে।

আরও পড়ুনঃ শায়েস্তাগঞ্জ চাকা পাংচার হয়ে ট্রাক খাদে, আহত ২

র‌্যাব সিলেট ক্যাম্প সূত্রে জানা যায়, ‘২১ নভেম্বর রাতে আমাদের কাছে গোয়েন্দা তথ্য আসে সাতছড়ির একটি পাহাড়ের ভেতরে আগ্নেয়াস্ত্র লুকিয়ে রাখা হয়েছে। এরপর আমরা জায়গাটি চিহ্নিত করতে কাজ করি। এতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন আমাদের সহযোগিতা করেছে। শনিবার আমরা স্ক্যান করে জায়গা নির্দিষ্ট করে পাহাড়ের মাটি খুঁড়ে ১৩টি আরপিজি গোলা উদ্ধার করেছি। এগুলো কয়েক মাস আগে এখানে রাখা হয়েছে। এসব গোলা ১০-১৫ বছর তাজা থাকে। এগুলো ধ্বংস করা হবে। তবে কারা কী উদ্দেশ্যে এসব উদ্যানের ভেতরে রেখেছে তা জানা যায়নি।’এর আগে ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটো রাইফেল, পাঁচটি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেন

আরও পড়ুনঃ হবিগঞ্জের মিরপুর থেকে মুছাই পর্যন্ত ভেঙ্গে বেহাল দশা ॥ জনদুর্ভোগ চরমে

র‌্যাবের সদস্যরা। এরপর, ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহীন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিন গান, চারটি ব্যারেল, আটটি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। সর্বশেষ ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র আট হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। পরবর্তীতে ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি আবারও সাতছড়িতে অভিযান পরিচালনা করে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:২২ অপরাহ্ণ
  • ১৮:০৫ অপরাহ্ণ
  • ১৯:১৮ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x