শুক্রবার, ২৬ Jul ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

হবিগঞ্জের মিরপুর থেকে মুছাই পর্যন্ত ভেঙ্গে বেহাল দশা ॥ জনদুর্ভোগ চরমে

হবিগঞ্জের মিরপুর থেকে মুছাই পর্যন্ত ভেঙ্গে বেহাল দশা ॥ জনদুর্ভোগ চরমে

 

সিলেট (হবিগঞ্জ) থেকে মোহাম্মদ শাহ আলমঃ-— ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের হবিগঞ্জের মিরপুর থেকে মুছাই এলাকা পর্যন্ত রাস্তা ভেঙ্গে বেহাল দশা সৃষ্টি হয়েছে। এতে সাধারণ যাত্রীদের যানবাহনে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। রাস্তার সংস্কার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

সূত্র জানায়, ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কটি হবিগঞ্জের মিরপুর থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল হয়ে শেরপুর পৌঁছেছে। এক সময় এ সড়কটি দিয়ে সিলেট থেকে ঢাকায় যাতায়াত করা হতো। নতুন মহাসড়ক নির্মিত হওয়ায় ওই সড়কটি দিয়ে সিলেটের লোকজন যোগাযোগ করলেও মৌলভীবাজার জেলার বাসিন্দারা ওই সড়কটি দিয়ে ঢাকা ও সিলেটসহ হবিগঞ্জে প্রতিনিয়তই যোগাযোগ করছেন। কিন্তু সড়কের মিরপুর থেকে হবিগঞ্জের সীমান্ত মুছাই এলাকার ১২ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বিভিন্ন স্থান ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়েছে। এ অবস্থায় ১২ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সময় লাগছে ১ ঘন্টা। এতে প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটছে। খানাখন্দকে পরিপূর্ণ রাস্তাটি দিয়ে চলতে গিয়ে শারীরিক সমস্যায় ভোগছেন ওই রাস্তায় প্রতিনিয়ত চলাচলকারী যাত্রীসহ পেশাজীবী ও ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ আগামী এপ্রিলে সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু- বিমান প্রতিমন্ত্রী

এ রোড দিয়ে প্রতিদিন যাতায়াতকারী বাসচালক সবুজ মিয়া জানান, দীর্ঘদিন হলো রাস্তাটির বিভিন্ন স্থান ভেঙ্গে গিয়ে গর্ত সৃষ্টি হয়েছে। বর্তমানে গর্তগুলো বড় হয়ে যাওয়ার কারণে একটু বৃষ্টি হলেই পানি লেগে যায়। তাছাড়া এসব গর্তের উপর দিয়ে প্রতিদিন গাড়ী চলার কারণে গাড়ীর মেশিনের বিভিন্ন যন্ত্রাংশ বিকল বা নষ্ট হয়ে যাচ্ছে। তেমনি চলাচলে বেশি সময় লাগছে। প্রতিদিন গাড়ীর মেরামত কাজ করতে হচ্ছে। ফলে আমরা যে টাকা উপার্জন করি সেই টাকার সিংহ ভাগই গাড়ী মেরামতে খরচ করতে হয়। এ অবস্থায় আমরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছি।

আরও পড়ুনঃ এড়ালিয়ায় পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার্থীদের হাতে পরীক্ষার সামগ্রী তুলে দিলেন আওয়ামীলীগ নেতারা

ভারটেক্স পেপার মিলের নির্বাহী মোঃ জসিম চৌধুরী জানান, প্রায় ৪/৫ বছর ধরে রাস্তাটি ভেঙ্গে আছে। এতে আমাদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। তবে সংস্কারের ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহমেদ।

তিনি বলেন, ওই সড়কসহ ঢাকা সিলেট মহাসড়কের কিছু অংশ সংস্কার কাজের জন্য ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ঠিকাদারও নিয়োগ করা হয়েছে। কথা ছিল ঠিকাদার প্রথমে মিরপুর অংশে কাজ শুরু করবেন। কিন্তু কি কারণে ঠিকাদার কাজ শুরু করছেন না, আমরা এ বিষয় নিয়ে তার সাথে কথা বলবো।

আরও পড়ুনঃ হবিগঞ্জে এক সাথে দুই বন্ধুর বিষপান! এক বন্ধুর মৃত্যু

অপরদিকে মিরপুর থেকে বাহুবলে যাওয়ার পুরাতন রাস্তাটির বিভিন্ন স্থান ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়েছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন চলাচলকারী স্কুল কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষ চরম দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন। ওই রাস্তার সংস্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x