সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হচ্ছে– আইনমন্ত্রী পাটের ঐতিহ্য ধরে রাখতে ব্যক্তিখাতের পাশাপাশি রাষ্ট্রীয় মালিকানার পাটকল থাকা দরকার– শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা আসছেন যে কোন ধর্মীয় উৎসবই সকলের মাঝে সম্প্রীতির বন্ধন সৃষ্টি করে– তালুকদার আব্দুল খালেক শ্রীপুরে দূর্গাপূজা উপলক্ষে পূজামন্ডবে ডিও প্রদান বীরগঞ্জে ফাইলেরিয়া নির্মূলে প্রচারনা জোড়দারকরণ বিষয়ক কর্মশালা বৃদ্ধার পাশে দাঁড়ালেন শ্রীপুর মডেল থানার ওসি বেতাগী প্রেসক্লাবের আহবায়ক কমিটির সাথে এমপি রিমনের মতবিনিময় বান্দরবান আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত হয়েছে এলইডি স্ক্রিন সন্ত্রাস, মাদক ও ভূমিদস্যুদের সাথে কোন আপোষ হবে না– সিটি মেয়র

হতদরিদ্র ১৭১৭ শিক্ষার্থীকে মোবাইল ফোনসেট প্রদান

হতদরিদ্র ১৭১৭ শিক্ষার্থীকে মোবাইল ফোনসেট প্রদান

 

 

 

অনলাইন ডেস্কঃ লেখাপড়া নিরবিচ্ছিন্ন রাখতে খুলনার হতদরিদ্র ১৭১৭ শিক্ষার্থীর হাতে আজ বিনামূল্যে মোবাইল ফোনসেট তুলে দেওয়া হয়। করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধের উপক্রম হয়েছিল। লেখাপড়ার এই ক্ষতি পুষিয়ে নিতে পর্যায়ক্রমে টিভি, ইউটিউব ও ফেসবুকভিত্তিক অনলাইন ক্লাস এবং সর্বশেষে রেডিওর মাধ্যমে পাঠদান অব্যাহত রাখা হয়। পাশাপাশি মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের লেখাপড়ার খোঁজও রেখে চলেছেন। কিন্তু দরিদ্র পরিবারে মোবাইল ফোন না থাকায় অনলাইন ক্লাস থেকে প্রাথমিকের অনেক শিশু শিক্ষালাভ থেকে বঞ্চিত হচ্ছিল। এই বঞ্চিত শিশুদের কথা ভেবে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের উদ্যোগে আজ থেকে দরিদ্র শিশুদের মাঝে মোবাইল ফোনসেট বিতরণ শুরু হলো। এনার্জিপ্যাক এবং জি-গ্যাস এই উদ্যোগে আর্থিক সহযোগিতা করছে। এ ধরণের কার্যক্রম দেশের মধ্যে খুলনাতেই প্রথম।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে খুলনার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মোবাইল ফোনসেট বিতরণের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলে শিশুদের লেখাপড়ার ক্ষতির পাশাপাশি ঝরেপড়া, বাল্যবিয়ে, শিশুশ্রমের ঝুঁকি বৃদ্ধি পায়। করোনা ভাইরাসের কারণে শিশুদের নিরাপত্তার স্বার্থে ১৮ মার্চ হতে দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। বিদ্যালয় বন্ধ থাকার প্রভাব যাতে শিশুদের ওপর না পড়ে সেজন্য সংসদ টিভি, বেতার ও অনলাইন পাঠদান অব্যাহত আছে। সকল শিক্ষার্থীর মোবাইলফোন না থাকা আমাদের একটি সীমাবদ্ধতা। প্রাথমিক বিদ্যালয়ে ধনিদের চেয়ে দরিদ্র পরিবারের শিশুর সংখ্যা বেশি। প্রাথমিক শিক্ষা পর্যায়ে করোনাকালে শিক্ষা কার্যক্রম যাতে বন্ধ না হয় তার জন্য খুলনা জেলা প্রশাসনের গ্রহণ করা এমন উদ্যোগ নিঃসন্দেহে বিরাট ভূমিকা রাখবে। তিনি সকল জেলায় এমন কার্যক্রম চালু করতে জেলা প্রশাসকদের আহ্বান জানান।

অনলাইনে জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আকরাম-আল-হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার ড. মোঃ আনোয়ার হোসেন হাওলাদার এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সোহেল আহমেদ। এসময় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মাঈনউদ্দিন হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আহসান উল্লাহ শরিফী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এএসএম সিরাজুদ্দোহা, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪ পূর্বাহ্ণ
  • ১১:৪৮ পূর্বাহ্ণ
  • ৩:৫৫ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫০ অপরাহ্ণ
  • ৫:৫৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares