মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

সানি হত্যার বিচার কার্যকরের দাবিতে ইবিতে মানববন্ধন

সানি হত্যার বিচার কার্যকরের দাবিতে ইবিতে মানববন্ধন

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ–– রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র নেতা রেজওয়ানুল ইসলাম সানি হত্যার খুনীদের বিচারের হাইকোটের রায় কার্যকর করার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যায়ে (ইবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালের সামনে শাখা ছাত্র-মৈত্রী এটির আয়োজন করে। এর আগে রেজওয়ানুল ইসলাম সানির স্মরণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও ১ মিনিট নিরবতা পালন করেন সংগঠনটির নেতা কর্মীরা।

মানববন্ধনে ছাত্র-মৈত্রী ইবি শাখার সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুতাসিম বিলাহ পাপ্পু, সহ-সভাপতি আকতার হোসেন আজাদ এবং শামিমুল ইসলাম সুমন সহ অন্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ ঢাবি শিক্ষার্থীকে ধর্ষনের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বাংলাদেশ ছাত্র-মৈত্রীর সর্বশেষ শহীদ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র-মৈত্রীর সহ সভাপতি রেজওয়ানুল ইসলাম সানি । ২০১০ সালের ৭ জানুয়ারি সন্ত্রাস, দখলদারিত্ব, ভর্তি বাণিজ্যের বিরুদ্ধে এবং দুর্নীতিমুক্ত শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার লড়াই করতে গিয়ে ছাত্রলীগের অতর্কিত হামলায় নিহত হয়েছিলেন তিনি। ২০১২ সালের শেষের দিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে সানি হত্যার রায় হয়। রায়ে প্রধান আসামি নিজাম ও তুষারের মৃত্যুদন্ডসহ হত্যাকান্ডে জড়িত অন্যদের যাবজ্জীবন এবং ১০ বছরের স্বশ্রম কারাদন্ড প্রদান করা হয়। হত্যার দশ বছর পেরিয়ে গেলেও বিচারের রায় সুষ্ঠুভাবে কার্যকর হয়নি। আমরা অনতিবলম্বে সানি হত্যার খুনীদের বিচারের রায় কার্যকর করার দাবি জানাচ্ছি।’

আরও পড়ুনঃ পটুয়াখালীতে জেলা পর্যায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

উল্লেখ্য, ছাত্রলীগের ভর্তি বাণিজ্যের প্রতিবাদ করায় রাজশাহী পলিটেকনিকের ছাত্র শাখা ছত্র-মৈত্রীর তৎকলীন সহ সভাপতি রেজওয়ানুল ইসলাম চৌধুরী সানিকে হত্যা করা হয়। ছাত্রলীগের নিজাম-তুষার গ্যাং ২০১০ সালের ৭ জানুয়ারি তাকে হত্যা করে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০০ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫১ অপরাহ্ণ
  • ২০:১৪ অপরাহ্ণ
  • ৫:২২ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x