শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শ্রীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবপুরে ৭০টি দুর্গা মন্দিরে ১০ লক্ষ ১৫ হাজার টাকা অনুদান প্রদান করেছে উপজেলা প্রশাসন শিবপুরে ৭০টি দুর্গা মন্দিরে ৭ লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা লায়ন্স ক্লাব অব ঢাকা পলাশবাড়ীর উদ্যোগে “অক্টোবর সার্ভিস প্রোগ্রাম-২০২১” উদযাপন বীরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত বিএনপির খালি কলসি বেশি বাজছে –তথ্য ও সম্প্রচারমন্ত্রী শিবপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখ্যান করেছে আওয়ামীলীগ— হারুনুর রশীদ খান শিবপুরে দুটি ইউনিয়নে ভূমি অফিস উদ্বোধন বীরগঞ্জে পুড়িয়ে ফেলা হল নিষিদ্ধ চায়না জাল

সাটুরিয়ায় ভাড়া বৃদ্ধি করার প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল

সাটুরিয়ায় ভাড়া বৃদ্ধি করার প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল

 

 

 

মানিকগঞ্জ থেকে আবু-বক্কর সিদ্দিকঃ— মানিকগঞ্জের সাটুরিযায় সোমবার দুপুরে সিএনজির অতিরিক্ত ভাড়া বৃদ্ধি করায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীসহ সিএনজির চালকরা। প্রায় তিন ঘন্টা বিক্ষোভ করলে সাটুরিয়া দরগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনা স্থলে গিয়ে সিএনজি চালক ও শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাড়তি ভাড়ার বিষয়ে দরগ্রাম সরকারি ভিকু মেমোরিয়াল ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা জানায়, সাটুরিয়া হতে দরগ্রাম ৬ কিলোমিটার রাস্তা। এক বছর আগে ১০ টাকা ভাড়া ছিল। ৬ মাস আগে ভাড়া বাড়িয়ে বৃদ্ধি করা হয় ১৫ টাকা। বর্তমানে আরো ৫ টাকা ভাড়া বাড়িয়ে করা হয় ২০ টাকা। দরগ্রাম হতে মানিকগঞ্জ ভাড়া বৃদ্ধি করার কারণে শিক্ষার্থীরা সাটুরিয়া দরগ্রাম সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে। শিক্ষার্থীরা আরো জানায়, সন্ধ্যা নামলেই ভাড়া বৃদ্ধি করে ২০ টাকার ভাড়া ৫০ টাকা নিয়ে থাকে চালকরা।

সিএনজি চালক মোঃ নাজির হোসেন অভিযোগ করে বলেন, সাটুরিয়ায় জিপি ১০ টাকা ও দরগ্রাম ১০ টাকা ছিল। স্ট্যান্ড সুপারভাইজর রতন, সাচ্চু, সেন্টু ও আবুল বর্তমানে এ রুটে জিপি বাড়িয়ে সাটুরিয়ায় ৩০ টাকা ও দরগ্রাম ২০ টাকা করে জিপি নিচ্ছে। এছাড়া বিভিন্ন জায়গায় মাসোহারা দিতে হয়। গাড়ী প্রতি সাড়ে তিন শত টাকা ও মাসে একদিন রাতে বিনা পয়সায় থানায় ডিউটি করতে হয়।

সাটুরিয়া দরগ্রাম মানিকগঞ্জ সড়কে সুপারভাইজরদের কাছে জিপি বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে তারা জানান, স্ট্যান্ড ইজারাদাররা যেভাবে আমাদের জিপি নিতে বলে আমরা সেই ভাবে জিপি নিয়ে থাকি। আমরা বেতনভুক্ত কর্মচারী। স্ট্যান্ড ইজারা কারা নিয়েছে জানতে চাইলে সুপাভাজররা জানায়, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নিয়ন্ত্রণ করছেন।

সাটুরিয়া থানার ওসি মোঃ মতিয়ার রহমান মিঞা সাংবাদিকদের জানান, ভাড়া কমানোর দাবিতে দরগ্রাম বাস স্ট্যান্ডে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পুলিশ ঘটনা স্থলে গিয়ে শিক্ষার্থী ও চালকদের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে সিএনজি মালিক সমিতির নেতারা শিক্ষার্থীদের দাবি মেনে নেয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪ পূর্বাহ্ণ
  • ১১:৪৮ পূর্বাহ্ণ
  • ১৫:৫৫ অপরাহ্ণ
  • ১৭:৩৬ অপরাহ্ণ
  • ১৮:৫০ অপরাহ্ণ
  • ৫:৫৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x