শনিবার, ২৭ Jul ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সাম্পান খেলা

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সাম্পান খেলা

 

অনলাইন ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিব শতবর্ষ ২০২০” উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাম্পান খেলা ও চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলার আয়োজন করেছে।

কর্ণফুলী ব্যবহারকারী ও সাধারণ জনগণকে নদী দখল ও দূষণ বন্ধে সচেতনতা সৃষ্টি করতেই মহানগর আওয়ামী লীগের এ প্রচেষ্টা। দেশের অর্থনীতির সঞ্চালক কর্ণফুলী বর্তমানে দখল, দূষণ, ভরাটসহ নানাবিধ সমস্যায় জর্জরিত। সাম্পান খেলার মাধ্যমে চট্টগ্রামবাসীর প্রাণের দাবী কর্ণফুলী দখল ও দূষণমুক্ত হবে বলে আয়োজকগণ আশা প্রকাশ করছেন।

সাম্পান খেলায় অংশগ্রহণকারী মাঝিদের স্থান নির্ধারণী ড্র এবং এ উপলক্ষে সংবাদ সম্মেলন আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) নগরীর সিজেকেএস হলে সম্পন্ন হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৬ অক্টোবর শুক্রবার সকাল ১০.০০টায় মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী অভয়মিত্রঘাটে সাম্পান খেলা উদ্ধোধন করবেন। কর্ণফুলীর দক্ষিণ পাড়ের চরপাথরঘাটা এলাকা থেকে উত্তর পাড়ের অভয়মিত্র ঘাট পর্যন্ত তিন কিলোমিটার এলাকাজুড়ে সাম্পান খেলা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে সর্বসাধারণ খেলা দেখতে পারবে।

মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর প্রাণের প্রতীক নৌকা । সে অনুভূতিকে সম্মান জানিয়ে চট্টগ্রামের অহংকারের প্রতীক সাম্পান খেলার আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ক্রীড়া বিভাগের চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম সম্পাদক আলীউর রহমান, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনি, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমানসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সাম্পান খেলায় অংশগ্রহণকারী মাঝিরা হলেন, ১. চট্টগ্রাম ইছানগর বাংলাবাজার সাম্পান মালিক কল্যাণ সমিতি, ২. ইছানগর সদরঘাট সাম্পান মালিক কল্যাণ সমিতি, ৩. চরপাথরঘাটা ব্রিজঘাট সাম্পান চালক কল্যাণ সমিতি, ৪. চরপাথরঘাটা ব্রিজঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি, ৫. পুরাতন ব্রিজঘাট ক্ষুদ্র মাছ ব্যবসায়ী সমিতি, ৬. মালেক শাহ দ্বীপ কালা মোড়ল সমিতি শিকলবাহা, ৭. আহমদ উল্লাহ শাহ, শিকলবাহা ইব্রাহিম মাঝির বাড়ি, ৮. মোহাম্মদ তারেক মাদ্রাসা পাড়া, ৯. শেখ আহমদ মাঝি শিকলবাহা, ১০. নুর মুহাম্মদ, সদরঘাট সাম্পান মালিক সমিতি।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ১৭ অক্টোবর শনিবার বিকাল ৩.০০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করার করবেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x