বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

মরণ ব্যাধিতে আক্রান্ত ইবির শিক্ষার্থী বদরুল

মরণ ব্যাধিতে আক্রান্ত ইবির শিক্ষার্থী বদরুল

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— নাম বদরুল আমীন বেঞ্জু। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আকাশসম স্বপ্ন নিয়ে ভর্তি হয়েছিলো বিশ্ববিদ্যালয়ে। পড়াশোনা শেষ করে হাল ধরবে পরিবারের। চিকিৎসা করবে ক্যান্সার আক্রান্ত মায়ের। মাথার ঘাম পায়ে ফেলে পড়াশোনার অর্থের যোগানদাতা বাবাকে আর ড্রাইভারের সিটে বসতে দেবে না।

আরও পড়ুনঃ ইবিতে ছায়া জাতিয় সংঘের দিনব্যাপী কর্মশালা

এরকম হাজারো স্বপ্ন ছিল হয়তো তার মনে। কিন্তু স্বপ্নগুলো আজ অধরা হওয়ার পথে। ক্যান্সার আক্রান্ত মায়ের মত নিজেও আক্রান্ত হয়েছেন একই মারণব্যাধিতে। জিহ্বা ক্যান্সারে আক্রান্ত হয়ে বদরুল এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

পরিবার সূত্র জানিয়েছে, জিহ্বা ক্যান্সারে আক্রান্ত হয়ে বদরুল আমিন বেঞ্জু বর্তমানে বগুড়ার ওলোকা ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। ইতোমধ্যে তার জিহ্বার অগ্রভাগের অংশ ড্যামেজ হয়ে গেছে।

আরও পড়ুনঃ সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ইবি’র সিআরসি

এই মূহুর্তে তার ক্ষতিগ্রস্থ জিহ্বা কেটে কৃত্রিম জিহ্বা স্থাপন করা প্রয়োজন। এই উন্নত চিকিৎসার জন্য যত দ্রুতসম্ভব তাকে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে চিকিৎসা ব্যয় পড়বে প্রায় ১৫ লক্ষ টাকা।

বদরুল আমীনের বাড়ি বগুড়ার সবুজবাগে। দুই ভাইবোনের মধ্যে বড় সে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার বাবা। তিনি পেশায় ড্রাইভার। মা জাহানারা বেগম দীর্ঘদিন যাবৎ ব্রেস্ট ক্যান্সারে ভুগছেন। বদরুলের চিকিৎসার যোগান দেয়ার সামর্থ নেই তাঁর পরিবারের।

আরও পড়ুনঃ যশোরের বেনাপোলে ফেন্সিডিল ও ভারতীয় বিভিন্ন মালামাল সহ আটক-১

বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা তার চিকিৎসার আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন। তবে আরো টাকা প্রয়োজন বলে জানিয়েছে তার পরিবার ও শিক্ষকরা। এক্ষেত্রে সমাজের বিত্তবানরা সাহয্যের হাত বাড়িয়ে দেন তাহলে হয়ত চিকিৎসা পেয়ে বেঁচে ফিরবে এক মেধাবী প্রাণ।

বদরুল আমীন বেঞ্জুকে সাহায্য পাঠানোর ঠিকানাঃ—
অগ্রণী ব্যাংক হিসাব নং: ০২০০০১৪৮৮২২০০
বিকাশ: ০১৭১৬-০৫৩৫৯৭, ০১৭১৬-৩৯৮৮৮০, ০১৬৭৫-৫২৭৬৬৬

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x