বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে সাহিত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে সাহিত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গণ বিশ্ববিদ্যালয়

 

আজকের দিগন্ত প্রতিবেদক :— গণ বিশ্ববিদ্যালয়ে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে ‘হৃদয়ে বায়ান্ন’ শিরোনামে সাহিত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। গণ বিশ্ববিদ্যালয়ের অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদ এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, বিশেষ অতিথি গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং প্রধান আলোচক ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা। গণ বিশ্ববিদ্যালয়ের অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদের সভাপতি হোসাইনুল আরেফিন সেতুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি অরুপ দাস শ্যাম।

ডা. জাফরুল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন- ‘ভাষার অধিকার মানে নিজ ভাষায় কথা বলার অধিকার শুধু নয়, নিজের সংস্কৃতিকে জানার অধিকার। শুধু ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণ এখন লোক দেখানো হয়ে গেছে। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে বাংলা ভাষাকে জানতে হবে, শিখতে হবে ও সম্মান করতে হবে। সর্বোপরি একুশের চেতনাকে হৃদয়ে লালন করতে হবে।’ এছাড়া দৈনিক পত্রিকার সব পাতায় বাংলা তারিখের ব্যবহাররের আহবান জানান তিনি। পরে অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদের সদস্যদের অংশগ্রহণে ভাষার গান, নাচ, কবিতা আবৃত্তি ও নাটক পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x