বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শত বছর পার হলেও দাঁড়িয়ে আছে বালিয়াটী জমিদার বাড়ি ইবিতে ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন রাইজিং গ্যালাক্সি ও অপরাজিতা “সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হলে স্বাধীনতার চেতনা ম্লান হবে” –মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে শরদীয় দুর্গাপূজা উপলক্ষে অনুদান প্রদান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শিবপুর উপজেলা প্রশাসন আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ

‘ভবিষ্যতে ভালো কিছু করতে হলে ভালো মানুষ হওয়া জরুরী’- শিক্ষামন্ত্রী

‘ভবিষ্যতে ভালো কিছু করতে হলে ভালো মানুষ হওয়া জরুরী’- শিক্ষামন্ত্রী

 

নাটোর (গুরুদাসপুর) থেকে মেহেদী হাসান তানিমঃ— শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শুধু জিপিএ-৫ পেলেই চলবে না। ভবিষ্যতে ভালো কিছু করতে হলে ভালো মানুষ হওয়া জরুরী। তাই লেখাপড়া করলেই চলবে না, হতে হবে সোনার মানুষ। রোববার সকালে নাটোরের গুরুদাসপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

আরও পড়ুনঃ ইবিতে ভার্চুয়াল ইনােভেটিভ ক্লাস অনুষ্ঠিত

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফান্ডেশন। তিনি বলেন, শিক্ষার্থীদের কোচিংয়ের ওপর নির্ভর করলেই চলবে না। কোচিং ও গাইড বাণিজ্যের বিরুদ্ধে সবাইকে ভূমিকা রাখতে হবে। তবেই সমাজ থেকে কোচিং আর গাইড বাণিজ্য দূর করা সম্ভব। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। তারাই সোনার বাংলায় সোনার মানুষ তৈরি করবেন। কিন্তু শিক্ষকরা যদি অপরাধে জড়িয়ে পড়েন তাহলে সোনার মানুষ তৈরি করা সম্ভব হবে না। তাই শিক্ষকদের পেশাগত দায়িত্বের উপর আরো সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানে নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় এমপি আব্দুল কুদ্দুসের দাবির পরিপ্রেক্ষিতে সরকারি জোহা কলেজে একটি ছাত্রাবাস ও পরীক্ষা কেন্দ্র নির্মাণের প্রতিশ্রুতি দেন শিক্ষামন্ত্রী। গুরুদাসপুর-বড়াইগ্রামের উন্নয়নের প্রসংসা করে শিক্ষামন্ত্রী বলেন, গুরুদাসপুর-বড়াইগ্রামে বাংলাদেশের সবচেয়ে বেশি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যা বাংলাদেশের উন্নয়নের একটি মাইলফলক। শিক্ষাক্ষেত্রের বাহিরেও অবহেলিত চলনবিলের এই জনপদে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারবাহিকতা ধরে রাখতে চাই আপনাদের সহযোগিতা। মন্ত্রী বলেন, কল্লোল ফাউন্ডেশন একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠন অবহেলিত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ায় বিভিন্নভাবে। দেশের উন্নয়নে সামাজিক সংগঠনগুলোকে এভাবেই এগিয়ে আসা উচিত। তাহলে উন্নয়ন কাজ তরান্বিত হবে সহজেই।

আরও পড়ুনঃ জলঢাকায় ঐতিহ্যেবাহি ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

কল্লোল ফাউন্ডেশন ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠির জন্য ‘স্বপ্ন দার’ স্কুল, কম্পিউটার প্রশিক্ষণ, অবহেলিত নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই প্রশিক্ষণ এবং দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য এককালিন বৃত্তি প্রদানের মতো কার্যক্রম পরিচালনা করে আসছে। যা অত্যন্ত প্রসংশনীয়। স্থানীয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন কল্লোল ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার ২০১৮-২০১৯ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জি পি এ-৫ প্রাপ্ত ৬৬৪ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা এবং পিইসি ও জেএসসি পরীক্ষার ২০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। কল্লোল ফাউন্ডেশনের সভাপতি কুহেলি কুদ্দুস মুক্তি অনুষ্ঠানে সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

আরও পড়ুনঃ বৈদেশিক কর্ম সংস্থানের জন্য দক্ষতা ও সচেতনা শীর্ষক সেমিনার

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি অধ্যাপক আব্দুল কুদ্দুস, বরিশাল অঞ্চলের সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা রুবিনা আক্তার মীরা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃতি শিক্ষার্থী ইসমত আরা বকুল ও প্রভাত কুন্ডু। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ৮৫ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বি এম ইনস্টিটিউটের চারতলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪০ পূর্বাহ্ণ
  • ১১:৫০ পূর্বাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৫ অপরাহ্ণ
  • ১৮:৫৮ অপরাহ্ণ
  • ৫:৫১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x