বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

বেতাগীতে ঝুঁকি নিয়ে দোরগোড়ায় গিয়ে সেবা দিচ্ছেন এক চিকিৎসক

বেতাগীতে ঝুঁকি নিয়ে দোরগোড়ায় গিয়ে সেবা দিচ্ছেন এক চিকিৎসক

 

বেতাগী (বরগুনা) থেকে অলি আহম্মেদঃ বরগুনার বেতাগীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগী, জ্বর-সর্দি ও ডায়েরীয়ার মতো উপসর্গ নিয়ে আসা রোগীদের চিকিৎসায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রবীন্দ্র নাথ সরকারই (৩০) ভরসা। করোনায় আক্রান্তদের দেখভালের পাশাপাশি মেডিসিন ওয়ার্ডের নিয়মিত চিকিৎসা এবং হাসাপতালের অন্য সহকর্মীদের পরামর্শ ও সহযোগিতা করছেন তিনি। জীবনের ঝুঁকি নিয়ে ২ মাস ২৭ দিন ধরে একটানা চিকিৎসা দিয়ে যাচ্ছেন এই সম্মুখযোদ্ধা।

জানা গেছে, রোগীদের মানসিক শক্তি ও সাহস জোগাতে কাউন্সেলিং করছেন তিনি। হাসপাতালের বাইরে নিজের অর্থে উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে করোনার উপসর্গ নিয়ে হোমকরোন্টাইনে থাকা লোকদেরও দোরগোড়ায় গিয়ে সেবা দিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, এ জনপদে গত ১৮ মার্চ করোনার প্রাদুভার্ব শুরু হওয়ার পর থেকে আইসোলেশন ওয়ার্ডের দায়িত্ব অর্পিত হয় তার উপর। সেই থেকে উপকূলীয় এ জনপদে করোনায় চিকিৎসক, স্বাস্থ্যসহকারী ও পুলিশ সহ এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩ জন আক্রান্ত হলেও এর মধ্যে ১জনের মৃত্যু হয়। ৩১২ জনকে হোম ও প্রাতিষ্ঠানিক করোন্টাইন এবং আইসোলেশনে রাখা হয়। নমুনা পরীক্ষায় করা হয় ২২৭ জনের । করোনার ভেতরেই গত ২০ এপ্রিল থেকে হঠাৎ করে ডায়েরীয়া মহামারী আকারে ধারণ করে ৫ জনের মৃত্যু ঘটে। সরকারি হিসেবে ৭৮০ জন ডায়েরীয়ার প্রকোপে আক্রান্ত হয়। এই সময়টায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনি সেবা দেন।

তার পরিবারে রয়েছে মা, বাবা, স্ত্রী. একমাত্র ছেলে, বোন ৩ জন থকেন বাহিরে। বৃদ্ধ বাবা ডায়াবেটিসে আর মা উচ্চ রক্তচাপে আক্রান্ত হওয়ায় তাদের দেখভালের দায়িত্ব তার উপর। দেশের দুর্যোগে পরিবারের কথা ভেবে নিজেকে গুটিয়ে রাখেতে মন সায় দেয়নি তার। মানুষ মারাগেলেও করোনায় খোদ হাসপাতালের এক চিকিৎসক আক্রান্ত হওয়ার পর আতঙ্কের কারনে ভয়ে এ হাসপাতালের একাধিক চিকিৎসক রোগীকে সেবা দিতে চাননি। এমন অভিযোগের মাঝেও ডাঃ রবীন্দ্র নাথ সরকার ভয় না করে সাহসের সাথে এগিয়ে চলেন তিনি। চিকিৎসকের দায়িত্ব কর্তব্যে হিসেবে টিএইচ ও সিভিল সার্জনের দিক নিদের্শনায় রোগীকে উৎসাহ উদ্দীপনা দিয়ে চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন। রোগীরাও ভয়ে হাসপাতালে না আসতে চাইলেও জরুরী সেবার রোগীদের বুঝিয়ে তাদের হাসপাতাল মুখী করছেন। এর আগে তিনি দুর্গম পাহাড়ী জনপদ বান্দরবনের রুমা উপজেলয় কর্মরত ছিলেন। সেখান থেকে গত ২৬ ডিসেম্বর এখানে যোগদান করেন।

ডাঃ রবীন্দ্র নাথ সরকার বলেন, ‘মানুষের জীবনটাই বড়। তাকেই আমি প্রধান্য দিতে চাই। কাজকে আমি কষ্ট মনে না করে ইন জয় করি। তাই রোগীর জীবন বাঁচাতে যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তত।’

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x