মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....

বিজিএমইএ নেতৃবৃন্দের নিকট সার্ভিস চার্জ প্রত্যাশা চসিক প্রশাসকের

বিজিএমইএ নেতৃবৃন্দের নিকট সার্ভিস চার্জ প্রত্যাশা চসিক প্রশাসকের

 

 

 

অনলাইন ডেস্কঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, বিজিএমই কর্তৃপক্ষ বিভিন্ন পর্যায়ে সার্ভিস চার্জ প্রদান করলেও চসিক তা থেকে বঞ্চিত। পোষাক শিল্পের আমদানি রপ্তানিকারকরা সিটি কর্পোরেশনের সড়ক অবকাঠামো ব্যবহার করে বন্দরের মাধ্যমে তাদের ব্যবসায় বাণিজ্য পরিচালনা করে যাচ্ছেন। এ ক্ষেত্রে চট্টগ্রাম সিটি কর্পোরেশন তাদের কাছ থেকে ন্যূনতম একটি সার্ভিস চার্জ পেতে পারে। প্রশাসক এ ব্যাপারে বিজিএমইএ’র কাছ থেকে ন্যূনতম সার্ভিস চার্জ প্রত্যাশা করে। এ সার্ভিস চার্জ দিয়ে নগরীর সড়ক অবকাঠামোগুলো সংস্কার ও উন্নয়ন সম্ভব বলে তিনি এ সময় মত প্রকাশ করেন।

প্রশাসক আজ সোমবার (১৯ অক্টোবর) বিকেলে কর্পোরেশন সম্মেলন কক্ষে বিজিএমইএ’র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

জনাব সুজন বলেন, এ শহরটি অচিরেই রিজিওনাল সেন্টারে পরিণত হবে। এর জন্য চলাচলের ভাল মানের রাস্তা ও অবকাঠামো প্রয়োজন। কিন্তু এসব অবকাঠামো গড়ে তোলা কর্পোরেশনের একার পক্ষে সম্ভব নয়। এ ব্যয় নির্বাহে বিজিএমইএ’র অংশীদারিত্ব চট্টগ্রামবাসীর পাশাপাশি দেশের সকল রপ্তানিকারককে সুফল ভোগ করতে সহায়তা করবে ।

প্রশাসকের উত্থাপিত প্রস্তাবনা ইতিবাচক হিসেবে বিবেচনা করে বিজিএমই’র প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম বলেন, বিষয়টি নিয়ে সিএন্ডএফ এর সাথে মত বিনিময় করা হবে। তাদের মাধ্যমে সার্ভিস চার্জ সিটি কর্পোরেশনকে প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। বিজিএমইএ’র হাসপাতালটি নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্য সিটি কর্পোরেশন চাইলে ব্যবহার করতে পারবে বলে তিনি প্রশাসককে আশ্বস্ত করেন। এসময় তিনি বিজিএমইএ’র পক্ষ থেকে চসিক পরিচ্ছন্ন কর্মীদের শীতকালীন পোশাক দেওয়ার ঘোষণা দেন ।

বিজিএমইএ’র সহ সভাপতি এ এম চৌধুরী সেলিম, পরিচালক মোহাম্মদ মুছা, অঞ্জন শেখর দাশ, খোন্দকার বেলায়েত হোসেন, মোহাম্মদ আতিক, এনামুল আজিজ চৌধুরী, চসিক প্রধান নির্বাহী র্কমর্কতা মুহাম্মদ কাজী মোজাম্মলে হক, প্রধান রাজস্ব র্কমর্কতা মুফিদুল আলম ও বিজিএমইএ’র উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

সকালে টাইগারপাসস্থ দপ্তরে প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নিকট এলাকার বিভিন্ন সমস্যা নিয়ে আগ্রাবাদ গোসাইলডাঙ্গা এলাকাবাসী স্মারকলিপি প্রদান করেন । দুপুরে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ প্রশাসকের নিকট কর্পোরেশনের রাস্তা কর্তন বাবদ ৩২ লক্ষ ২৯ হাজার টাকার চেক হস্তান্তর করেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০২ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৩৬ অপরাহ্ণ
  • ৫:১৫ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:১৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares