বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

বাল্যবিয়ের আধার কেটেছে আবার বিদ্যালয়ে যাবে কিশোরীটি!

বাল্যবিয়ের আধার কেটেছে আবার বিদ্যালয়ে যাবে কিশোরীটি!

 

গুরুদাসপুর (নাটোর) থেকে মেহেদী হাসান তানিমঃ কেবল সপ্তম শ্রেণিতে পড়ছে কিশোরীটি। করোনা মহামারীতে বন্ধ রয়েছে বিদ্যালয়। সেকারণে বাড়িতেই থাকা। সুযোগ পেয়ে পরিবারের লোকজন কিশোরীটিকে ইচ্ছার বিরুদ্ধে বাল্যবিয়ে দিচ্ছিলেন। পরিবারের এই অদ্ভুট সিধান্তের ফলে কিশোরীটির শিক্ষা জীবনে নেমে এসেছিল বাল্যবিয়ের আধার। তবে সেই আধার বেশিক্ষণ স্থায়ী হয়নি।

শুক্রবার রাতে যখন কিশোরীটির বিয়ের ধুমধাম আয়োজন চলছিল, তখন বিয়ে বাড়িতে হাজির হন গুরুদাসপুরের সহকারি কমিশনার (ভূমি) আবু রাসেল। মুহূর্তেই বন্ধ হয় বিয়ের আয়োজন।

নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারবারিষা ইউনিয়নের সিধুলী গ্রামে ওই কিশোরীর বাড়ি। সেখানেই চলছিল তার বাল্যবিয়ের আয়োজন। বাল্যবিয়েটি বন্ধ করে শাস্তি সরুপ কিশোরীর পিতাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তার কাছ থেকে মেয়ের পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য মুচলেকা নেওয়া হয়। এছাড়া কিশোরীটির পরিবারকে স্থানীয় ইউপি সদস্য হাফিজুল ইসলামের জিম্মায় রাখা হয়েছে।

বাল্যবিয়ে থেকে মুক্তি পাওয়া কিশোরী জানায়- সে সিধুলী নিম্নমুখি বিদ্যালয়ের সপ্তম শ্রেণি পড়ছে। লেখা-পড়া শেষ করে সে বড় চিকিৎসক হতে চায়। কিন্তু পরিবারের লোকজন তার ইচ্ছার বিরুদ্ধে বিয়ে ঠিক করেছিল। বিয়েতে সম্মতি না থাকলেও পরিবারের ওপরে কিছু বলার ছিলনা। এখন বাল্যবিয়ে বন্ধ হওয়ায় আবার সে বিদ্যালয়ে যেতে পারবে।

সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবু রাসেল বলেন- গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে কিশোরীটির বাল্যবিয়ে বন্ধ করতে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করেন। কিশোরীটি স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ছে। বাল্যবিয়ে হলে অকালে তার লেখা-পড়া বন্ধ হতো। বিয়েটি বন্ধ করায় আবার বিদ্যালয়ের সুযোগ পেল ওই কিশোরী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x