শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রতিবন্ধী স্কুল পরিদর্শনে ইবির ‘এইচ.ডব্লিউ.এ’

প্রতিবন্ধী স্কুল পরিদর্শনে ইবির ‘এইচ.ডব্লিউ.এ’

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ-— ‘সহযোগিতাই হোক মানবতার প্রচেষ্টা’ শ্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ার চর শান্তিডাঙ্গা প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেছেন ‘হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সির (এইচ.ডব্লিউ.এ)’র সদস্যরা। শুক্রবার বেলা ১০টায় এ প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন তারা।

জানা যায়, প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিত শিশুদের খোজ-খবর নিতে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার চর শান্তিডাঙ্গা স্কুল পরিদর্শনে যান হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি’র সদস্যরা। স্কুল পরিদর্শনে প্রতিবন্ধী শিশুদের সাথে প্রায় ২ ঘন্টা সময় অতিবাহিত করেন তারা। এসময় প্রতিবন্ধীদের পড়া-লেখা ও যত্বের বিষয়ে বিভিন্ন পরামর্শ এবং সহযোগিতার আশ্বাস দিয়েছেন সংগঠনটি।

আরও পড়ুনঃ ইবি শিক্ষকের ‘তবু তো ফাগুন আসে’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

স্কুলটি পরিদর্শনে ছিলেন হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সির পরিচালক আল কাওছার, পরিচালনা পর্ষদের সদস্য মাইনুল ইসলাম, ফারুক হোসাইন, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও সাংস্কৃতিক সম্পাদক তানভির আহমদ।

স্কুল পরিদর্শন শেষে সংগঠনটির ইবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, আমরা তাদের পাশে দাঁড়াতে পেরে অনেক ভালো লেগেছে। আমরা অতি-দ্রুত তাদের সহায়তা করার চেষ্ঠা করবো।

আরও পড়ুনঃ ইবিতে মোহনা টিভির দশম বর্ষপূর্তি উদযাপন

সংগঠনটির পরিচালক আল কাওছার বলেন, আমাদের সমাজের প্রতিবন্ধীরা এখনো ব্যাপক ভাবে অবহেলিত। প্রতিবন্ধী হওয়ার কারণে তাদের মৌলিক অধিকার থেকে তারা বঞ্চিত হয়েছে। প্রতিবন্ধী স্কুলটিতে শিক্ষার্থীদের বসারও জায়গা নেই। আমরা ‘হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি’র পক্ষ থেকে তাদেরকে যথাসাধ্য সাহায্য করবো।’

আরও পড়ুনঃ ৫ ঘন্টা ব্যাপী আবর্জনা পরিস্কার করলো ইবি তারুণ্য

উল্লেখ্য, ‘সহযোগিতাই হোক মানবতার প্রচেষ্টা’ এই স্লোগানকে সামনে রেখে চলতি বছরের ১৯জুলাই থেকে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমসমূহের মধ্যে পথশিশুদের নিয়ে কার্যক্রম, অসহায় অসুস্থদের চিকিৎসা সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ সহযোগিতা উল্লেখযোগ্য।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x