রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী বীরগঞ্জে দিনব্যাপী কাব হলিডে ক্যাম্প অনুষ্ঠিত ১৫ বছর পর হতে যাচ্ছে নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আশুলিয়ায় ধনাইদ এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন শ্রীপুরে মাওনা চৌরাস্তায় ব্যবসায়ীদের সাথে স্থানীয় সাংসদের মতবিনিময়

প্রচলিত শিক্ষায় কর্মসংস্থানের সুযোগ ক্রমেই সংকোচিত হয়ে আসছে— টেলিযোগাযোগ মন্ত্রী

প্রচলিত শিক্ষায় কর্মসংস্থানের সুযোগ ক্রমেই সংকোচিত হয়ে আসছে— টেলিযোগাযোগ মন্ত্রী

ছবিঃ সংগৃহীত (ডাক ও টেলিযোগাযোগ মন্ত্র্রী মোস্তাফা জব্বার)

 

অনলাইন ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্র্রী মোস্তাফা জব্বার বলেছেন, পরিবর্তনের ধারাবাহিকতায় প্রচলিত শিক্ষায় কর্মসংস্থানের সুযোগ ক্রমেই সংকোচিত হয়ে আসছে। সামনে রোবটিক্স, আইওটি, বিগডাটা, ব্লকচেইন ইত্যাদি নতুন প্রযুক্তি প্রসারের ফলে আগামী দিনগুলোতে প্রচলিত ধারার শিক্ষায় কর্মসংস্থানের চ্যালেঞ্জ আরো বাড়বে। চতুর্থ শিল্প বিপ্লব যুগের প্রযুক্তির প্রসারের ফলে শতকরা ৪০ ভাগ প্রচলিত পেশা বিলুপ্ত হয়ে যাবে। প্রযুক্তির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার ডিজিটাল রূপান্তর অপরিহার্য বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী গতকাল ওয়েবিনারে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আয়োজিত মার্কেটিং এন্ড ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অভ্ ট্রাস্টির চেয়ারম্যান এম এ কাশেম, উপাচার্য প্রফেসর আতিকুল আলম, স্যামসন বাংলাদেশ লিমিটেডের এমডি ওয়াং সান চু প্রমুখ বক্তৃতা করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বর্তমান প্রজন্মকে অত্যন্ত মেধাবী হিসেবে আখ্যায়িত করে বলেন, শিক্ষা ব্যবস্থার ডিজিটাইজেশন হওয়া উচিত এবং এর শুরুটা প্রাথমিক বিদ্যালয় স্তর থেকে হতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়সমূহে প্রচলিত বিষয়ের পাশাপাশি শিক্ষার্থীদের ডিজিটাল যুগের উপযোগী দক্ষতা অর্জন করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

কম্পিউটারে বাংলা ভাষার উদ্ভাবক মোস্তাফা জব্বার বলেন, চতুর্থ শিল্প বিপ্লব ইউরোপ আমেরিকাসহ উন্নত বিশ্বে মানুষের বিদ্যমান ঘাটতি মেটাবে কিন্তু জনবহুল দেশ হিসেবে আমাদের জন্য তার চিত্রটা হবে বিপরীত। আমাদের মানুষ আছে, তারা যন্ত্র বানাবে এবং যন্ত্রের ব্যবহার শিখবে। কোন প্রযুক্তি মানুষের মেধা ও সৃজনশীলতার স্থান কখনো দখল করতে পারবে না বলে তিনি তার দৃঢ় বিশ্বাস ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার ডিজিটাল রূপান্তরকে সময়ের দাবি হিসেবে তুলে ধরে মতামত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x