বুধবার, ১৭ Jul ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

পাবনার-কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল গফুর স্যারের ইন্তেকাল

পাবনার-কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল গফুর স্যারের ইন্তেকাল

 

বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসানঃ পাবনা জেলার সাথিয়া উপজেলাধীন কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল গফুর স্যার (৪জুন ২০২০ইং) বৃহস্পতিবার ভোর ৫ ঘটিকার দিকে কাশিনাথপুর নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত শারিরীকভাবে নানান জটিল রোগে ভুগে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে দুনিয়া ছেড়ে চলে গেলেন । তার মৃত্যুতে কাশিনাথপুর সহ অত্র এলাকার মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে । মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, আত্মীয় স্বজন সহ অনেক শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭২ বছর ।

শ্রদ্ধেয় আব্দুল গফুল স্যারের ছেলে মোঃ জাহিদুল ইসলাম (সুজন) জানিয়েছেন যে, বাবা বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত কারণে শারীরিকভাবে অসুস্থ্য থাকায় তাকে সিরাজগঞ্জ খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসিইউতে ভর্তি করে নিবিড় পরিচর্যায় রাখা হয় । কিন্তু শারীরিক অবস্থার তেমন উন্নতি না হওয়া তাকে কয়েকদিন পুর্বে বাড়িতে নিয়ে আসার দুই দিন পর তিনি তার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । কাশিনাথপুর নুরুল হোসেন কলেজ মাঠ প্রাঙ্গণে বাদ যোহর জানাজা নামাজ অনুষ্ঠিত হয় । কাশিনাথপুর গোরস্থানে তাকে সমাধিস্থ করা হয় ।

মোঃ আব্দুল গফুর স্যার পাবনা জেলার সাঁথিয়া উপজেলা্ধীন ভুলবাড়িয়া ইউনিয়নের হরিপুর গ্রামে ১৯৪৮ সালে জন্ম গ্রহন করেন ।তার পিতা মরহুম ফয়েজ প্রামানিক । দুই ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয় সন্তান । তিনি ১৯৭২ সালের দিকে কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে চাকুরীতে যোগদান করেন । শিক্ষকতা জীবনে তিনি সততা ও অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন । স্যারের সুন্দর অমাইক ব্যবহার, শিক্ষাদান পদ্ধতি ছিল অত্যান্ত চমৎকার । স্যার শিক্ষার্থীদেরকে সব সময় মানসম্পন্নভাবে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিতেন যার কারণে তিনি সবার নিকট অমর হয়ে থাকবেন । তিনি বাংলা ব্যাকরণ বিষয়ে সুন্দর করে শিক্ষার্থীদের পাঠদান দিতেন । মোঃ আব্দুল গফুর স্যারের বড় ছেলে মোঃ রবিউল ইসলাম (খোকন) বর্তমানে কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে দায়িত্ব অবস্থায় আছেন । এছাড়া তার অন্যান্য সন্তানরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় আছেন ।

প্রবীন শিক্ষক মোঃ আব্দুল গফুর স্যার এর মৃত্যুতে কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমান স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, তিনি ছিলেন আর্দেশের এক প্রতিচ্ছবি । তিনি সব সময় হাসিখুশী বিনয়ী অবস্থায় থাকতেন । তার মধ্যে কোন অহংকার ছিল না । তিনি ছিলেন স্বল্পভাষী প্রয়োজন ছাড়া অপ্রয়োজনীয় কথা তেমন বলতেন না । সুন্দর ব্যবহার ও ভাল আচরণের জন্য স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থীসহ সবাই তাকে অত্যান্ত ভালবাসতেন । দায়িত্ব পালনে তিনি সব সময় সচেষ্ট থাকতেন । তিনি ক্লাস নেওয়ার ফাঁকে শিক্ষার্থীরা যাহাতে সু-শৃঙ্খলভাবে স্কুলের মধ্য ভালভাবে থাকে এব্যাপারে তিনি ভুমিকা পালন করতেন এমনটা তিনি জানিয়েছেন । মোঃ আব্দুর রহমান স্যার আরোও বলেন, শিক্ষক হিসেবে মোঃ আব্দুল গফুর স্যার ছিল একজন সৎ-নির্ভিক, ধার্মীক ও নানা গুনেরগুনায়িত মানুষ, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি । আল্লাহতায়ালা তাকে জান্নাত দান করুক এমন প্রার্থনা তিনি কামনা করেন ।

মোঃ আব্দুল গফুর স্যারের মৃত্যুর কথা স্মরণ করে অত্র প্রতিষ্ঠানের ১৯৯৫ সনের এসএসসি ব্যাচের শিক্ষার্থী মোঃ শামসুল আলম বলেন, আমরা জানি প্রত্যেকেই মৃত্যুকে বরণ করতে হবে এবং মুত্যু চিরন্তন। তবে কিছু ব্যক্তিরের মৃত্যু হয় না, শুধু দেহটাই হয়তো আড়াল হয়। স্যারের মৃত্যুটাও শুধু দেহ থেকে প্রাণ ত্যাগ করেছে। কিন্তু তাঁর কর্ম, তাঁর শিক্ষা, তাঁর আদর্শ দেশে-বিদেশে, সরকারি-বেসরকারি বিভিন্ন পদে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা তাঁর ছাত্র-ছাত্রীদের কাছে স্মৃতি হয়ে থাকে-থাকবে। যার ভালবাসায় স্মৃতিতে, স্মরণে, আদর্শে ধারণ করেই পথ চলছি, চলবো তাঁর গর্বিত ছাত্র হয়ে। বিনম্র শ্রদ্ধা…

কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ আব্দুল গফুর স্যারের ইন্তেকালে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা সহ তার শোক সন্ত্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী এবং সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ গভীরভাবে শোকাহত । আল্লাহতায়ালা স্যারকে জান্নাত দান করুন -আমিন । ২০১১ সালে চাকুরী হতে তিনি অবসর গ্রহণ করেন । অবসর জীবনে তিনি পরিবার পরিজন নিয়ে কাশিনাথপুর কলেজ পাড়ায় নিজ বাড়িতে বসবাস করতেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x