বুধবার, ১৭ Jul ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

নূরজাহান শিশু হয়ে এসেছিলেন এতিমখানায়, বিয়ে দিলেন নাটোরের এমপি ও জেলা প্রশাসক

নূরজাহান শিশু হয়ে এসেছিলেন এতিমখানায়, বিয়ে দিলেন নাটোরের এমপি ও জেলা প্রশাসক

 

নাটোর থেকে আরিফুল হক রুবেলঃ— বউ সেজে মঞ্চে বসে ছিল মেয়েটি। লাজুক লাজুক দৃষ্টি। চোখে-মুখে আনন্দ ঝিলিক দিয়ে উঠছে ক্ষণে ক্ষণে। চারপাশে কত লোকজন, কত আয়োজন, খানাদানা, গানবাজনা। নাটোর বালিকা শিশু সদনের দৃশ্য এটি। জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানের মধ্যমনি যিনি, তার নাম নূরজাহান খাতুন। যেন জাহান আলো করে বসে আছে সে। ২০০৬ সালে এই নূরজাহান বালিকা শিশু সদনে এসেছিলেন শিশু হয়ে, আজ চলে যাচ্ছে নব বধু হয়ে। তাই তো বালিকা শিশু সদনে আয়োজনটাও ছিল অন্যরকমের।

আরও পড়ুনঃ পুঠিয়ায় সাংবাদিকদের সাথে হাইওয়ে পুলিশ সুপার বগুড়া’র মতবিনিময় সভা

শুক্রবার নাটোরের দিঘাপতিয়া বালিকা শিশু সদনে নূরজাহানের জাঁকজমকপূর্ণ বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরো অনুষ্ঠানে উপস্থিত থেকে সকল আনুষ্ঠানিকতা তদারকি করেন নাটোর ২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, এসময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, ডাঃ আবুল কালাম আজাদ, জেলা প্রশাসনের সাবেক প্রশাসনিক কর্মকর্তা মনিমুল হক সহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিক, ব্যবসায়ী, সংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বালিকা শিশু সদন সূত্রে জানা যায়, নূরজাহানকে সাবেক জেলা প্রশাসক শাহিনা খাতুনের সহযোগিতায় জেলা প্রশাসনে চাকরী দেয়া হয় হয়। সম্প্রতি তাকে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুসারে যোগ্য পাত্রের খোঁজ করা হতে থাকে। একপর্যায়ে শহরের কান্দিভিটুয়া মহল্লার মজিবর রহমানের ছেলে মিজানুর রহমানের সাথে নূরজাহানের বিয়ে ঠিক করা হয়।

গত বৃহস্পতিবার নূরজাহানের গায়ে হলুদের অনুষ্ঠান করা বালিকা শিশু সদনেই। শুক্রবার শিশু সদনে উৎসবমুখর পরিবেশে বিয়ের আয়োজন করা হয়। সভ্রান্ত ঘরের মেয়ের বিয়ের যা যা আয়োজন থাকে, এর সব আয়োজনই ছিল সেখানে। কোনকিছু কমতি ছিল না। জাঁকজমক ভাবে বর-বউয়ের মঞ্চ সাজানো হয়। মঞ্চের চারদিকে ফুল দিয়ে সাজানো হয়। সেই সাথে লাইটিং করা হয়। বিয়েতে নিমন্ত্রণ করা হয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে।

কন্যা সম্প্রদানের আগে এক অনূভূতি ব্যক্ত করতে গিয়ে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, আমি সবসময় শিশুসদনের শিশুদের পাশে আছি। আজকে এই বোনের বিয়েতে কোন কিছুর কমতি রাখিনি। প্রতিবার ঈদে আমি নামাজ পড়েই আমি এখানে চলে আসি। সময়ে অসময়ে গুরুত্বপূর্ণ কাজ ফেলে এখানে চলে আসি। তাদের খবরাখবর নেই। এখানকার কর্তৃপক্ষ যখন যা বলে তা একবাক্যে দিয়ে দেই। ভবিষতেও আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কেঁদে ফেলেন। তিনি বলেন, আজ আমাদের এক মেয়েকে বিদায় দিচ্ছি। জাঁকজমকপূর্ণ ভাবে বিদায় দিচ্ছি। এক বিয়েতে সম্ভবত এমপি, জেলা প্রশাসক, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক উপস্থিত থাকেনা। আজ সবাই উপস্থিত আছেন। আমরা নূরজাহান এবং মিজানুর দম্পতিকে দোয়া করি। তারা যেন সংসার জীবনে সুখি হয়।

শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, এটি একটি ব্যতিক্রমী আয়োজন। তারা যে সমাজে একা নয়, তারই স্বাক্ষর রেখেছে বিয়ের এই অনুষ্ঠান। আমি চাই অসহায়দের পাশে বিত্তবানরা দাঁড়াবে এবং সামনে তাদের পথ চলার শক্তি জোগাবে। বিয়ে অনুষ্ঠানে বর মিজানুর রহমান বলেন, ‘আমি কখনো ভাবিনি এত জাঁকজমকভাবে বিয়ের অনুষ্ঠান হবে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ সমাজের বড় বড় মানুষ এখানে এসেছেন। আমার খুবই ভালো লাগছে।’

বালিকা শিশু সদনে বেড়ে উঠা নূরজাহান অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, বিয়ে উপলক্ষ্যে এতো বড়সড় আয়োজন হবে তা ভাবতে পারিনা। সাবেক জেলা প্রশাসক শাহিনা খাতুনের কথা স্মরণ করে অশ্রসিক্ত নয়নে নূরজাহান বলেন, আম্মা থাকলে আরও খুশি হতাম। স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসকসহ উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সে সবার দোয়া চায়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x