শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

নিয়ম মেনেই গণপূর্তে পদায়ন ও পদোন্নতি

নিয়ম মেনেই গণপূর্তে পদায়ন ও পদোন্নতি

 

অনলাইন ডেস্কঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি প্রদান ও উক্ত পদে কর্মকর্তা পদায়ন যথাযথ নিয়ম ও সংশ্লিষ্ট বিধি-বিধানের আলোকে করা হয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট আইন ও বিধি-বিধান প্রয়োগে কোন প্রকার ব্যত্যয় ঘটেনি। কিন্তু সম্প্রতি কিছু সংবাদপত্রে গণপূর্ত অধিদপ্তরের প্রদীপ কুমার বসুকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি প্রদান ও তাঁকে ঢাকা মেট্রোপলিটন জোনের দায়িত্বে পদায়ন করা সম্পর্কে অসম্পূর্ণ, ভুল ও একপেশে তথ্যসংবলিত সংবাদ পরিবেশন করা হয়েছে বলে জানিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত থাকাকালে প্রদীপ কুমার বসুকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের কিছু কাজ তাঁর তত্ত্বাবধানে ত্রুটিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় তাঁকে ২০১৬ সালে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। পরবর্তীতে মন্ত্রণলয় বিভাগীয় মামলার রায়ে তাঁর বার্ষিক বেতন বৃদ্ধি এক বছরের জন্য স্থগিত করে আদেশ দেয়া হয়। দণ্ডের মেয়াদ উত্তীর্ণেরও দুই বছর পর ২০১৮ সালে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে বিভাগীয় পদোন্নতি বোর্ডের মাধ্যমে পদোন্নতি প্রাপ্ত হন।

উক্ত বোর্ডের সদস্য হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ এবং সংশ্লিস্ট দপ্তরপ্রধান হিসেবে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী উপস্থিত থাকেন। বোর্ডের সদস্যগণ প্রদীপ কুমার বসুর যোগ্যতা ও সকল বিধি-বিধান বিশ্লেষণ করে তাঁকে পদোন্নতি প্রদান করেন। উল্লেখ্য, বিভাগীয় মামলায় কোন সরকারি কর্মচারীর সাজার মেয়াদ শেষ হলে তাঁর পরবর্তী পদোন্নতিতে উক্ত মামলা বা তাঁর সাজাপ্রাপ্তি কোন অন্তরায় নয়। এক্ষেত্রে প্রদীপ কুমার বসুকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে পদোন্নতি প্রদানে সংশ্লিষ্ট আইন ও বিধি-বিধানের কোন প্রকার ব্যত্যয় ঘটেনি। পরবর্তীতে সুপিরিয়র সিলেকশন বোর্ডের সুপারিশের ভিত্তিতে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর প্রস্তাবের প্রেক্ষিতে প্রদীপ কুমার বসুকে ঢাকা মেট্রোপলিটন জোনের অতিরিক্ত প্রধান প্রকোশলী হিসেবে পদায়ন করা হয়। এক্ষেত্রে মন্ত্রণালয়ের একক সিদ্ধান্তে তাঁকে উক্ত পদে পদায়ন করা হয়নি।

উক্ত ঘটনাকে কেন্দ্র করে যে সব সংবাদপত্র প্রদীপ কুমার বসুর পদোন্নতি ও পদায়নকে প্রশ্নবিদ্ধ করে মন্ত্রণালয়কে জড়িয়ে নেতিবাচক সংবাদ পরিবেশন করেছে আগামীদিনে তাদের আরো দায়িত্বশীল, বস্তুনিষ্ঠ ও পেশাদারীত্বের সাথে ভুমিকা পালনের জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x