বুধবার, ১৭ Jul ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

ড. শামসুজ্জোহার শাহাদাত বার্ষিকীকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবি

ড. শামসুজ্জোহার শাহাদাত বার্ষিকীকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবি

 

রাবি (রাজশাহী বিশ্ববিদ্যালয়) থেকে উজ্জ্বল হোসেনঃ— শহীদ বুদ্ধিজীবী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের শিক্ষক ড. শামসুজ্জোহার শাহাদাত বার্ষিকীকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে স্বীকৃতির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব (আরইউইসি) আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান। এ সময় প্রায় দেড় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ শিক্ষার্থীদের নিয়ে ইবি কর্মকর্তার আপত্তিকর মন্তব্য; প্রতিবাদে স্মারকলিপি

মানববন্ধনে ক্লাবের সিনিয়র সদস্য শাহিনুর খালিদ বলেন, বিশ্বের প্রায় একশোটিরও বেশি দেশে স্বতন্ত্র জাতীয় শিক্ষক দিবস পালন করা হয়। এর পেছনে নিজস্ব পটভূমি রয়েছে। কিন্তু বাংলাদেশে ১৯ জানুয়ারি যে শিক্ষক দিবস পালন করা হয় তার তেমন কোন পটভূমি নেই। আমরা চাই, জোহা স্যারের আত্মত্যাগ স্মরণে, তার চেতনা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে তার শাহাদাত দিবসকে জাতীয় শিক্ষক দিবসের স্বীকৃতি দেয়া হোক।

মাহমুদ সাকী বলেন, প্রাথমিক ও মাধ্যমিক পাঠ্যপুস্তকে জোহা স্যারকে নিয়ে তেমন কোন লেখালেখি নেই। পাঠ্যপুস্তকে জোহা স্যারের আত্মত্যাগের ইতিহাস অন্তর্ভুক্ত করা হোক। এছাড়া আগামী ১৮ ফেব্রুয়ারি জোহা স্যারের অর্ধশত শাহাদাত বার্ষিকী। তার আত্মত্যাগের এই পঞ্চাশতম দিবস থেকেই জাতীয় শিক্ষক দিবস হিসেবে স্বীকৃতির প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।

আরও পড়ুনঃ ঠাকুরগাঁওয়ে হাসকিং মিলের বয়লার বিস্ফোরিত নিহত-১, আহত-৯

প্রসঙ্গত, ১৮ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষক দিবস হিসেবে পালিত হয়ে আসছে। ঊনসত্তুরের গণঅভ্যুত্থানকালে এই দিনে রাবির রসায়ন বিভাগের রিডার ড. সৈয়দ মহম্মদ শামসুজ্জোহা প্রক্টরের দায়িত্ব পালনকালে পাকিস্তানী সৈন্যদের গুলিতে নিহত হন। তিনিই এদেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x