রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
জোবিঅ-আশুলিয়া আওতাধীন কা‌শিমপু‌রে বি‌ভিন্ন এলাকায় তিতাসের অ‌ভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় তিতাসের অভিযান এবং অভিযানকৃত সাশ্রয়কৃত গ্যাসের আনুমানিক মূল্য ৫১,৩৭৮ টাকা (দৈনিক ভিত্তিক)  মানিকগঞ্জ ঘিওরে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা

ঠাকুরগাঁওয়ে অসহায়দের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছে ছাত্রলীগ

ঠাকুরগাঁওয়ে অসহায়দের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছে ছাত্রলীগ

 

ঠাকুরগাঁও থেকে আসিফ জামানঃ— মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়েই সংগঠিত হয়েছে ছাত্রলীগ। নিম্নবিত্ত মধ্যবিত্ত এবং যারা লজ্জায় কোথাও কিছু চাইতে পারেন না, তাদের পাশে দাঁড়িয়েছে তারা। সপ্তাহের দু’দিন বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এ কার্যক্রমের নাম দেয়া হয়েছে ‘ফ্রি সবজি বাজার’।

গত ২১ এপ্রিল থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরের বিভিন্ন মহল্লায় গিয়ে অসহায়দের দ্বারে দ্বারে কাঁচাবাজার (সবজি) দিয়ে যাচ্ছেন। ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের নিজ অর্থায়নে সমাজের কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে জেলাবাসী।

আরও পড়ুনঃ শিবপুর দুলালপুরে দুঃস্থ মানব কল্যাণ ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডের মহল্লাগুলোতে বসবাসরত নিম্নবৃত্ত, মধ্যবৃত্ত ও কর্মহীন মানুষরে দ্বারে দ্বারে গিয়ে বিনামুল্যে লাউ, মিষ্টি কুমড়া, পুইশাক, আলু, কদু, ঢেঁড়স, কাচা মরিচ, টমেটো থেকে শুরু করে বিভিন্ন ধরনের সবজি বিতরণ করছে ছাত্রলীগ। বিনামূল্যে সবজি পেয়ে খুশি অসহায় মানুষজনরাও।

ছাত্রলীগের আশা, বুকে সাহস আর মনে বল নিয়ে মানবিক হয়ে উঠুক সবাই। যাদের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ‘বিনামূল্যে সবজি বিতরণ কার্যক্রম’ অব্যাহত থাকবে বলে জানিয়েছে ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

আরও পড়ুনঃ পাবনার বেড়া ও সাঁথিয়া উপজেলার বিভিন্ন গ্রামে স্বেচ্ছাসেবক লীগের নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ

শহরের হলপাড়া এলাকার গপিনাথ রায় বলেন, করোনার লকডাউনে ঘরবন্দি হয়ে আছি দুই সপ্তাহ ধরে। ঘরে যা শাক-সবজি ছিল তাও শেষ, বাসা থেকেও বের হতে পারছি না, এমন সময় ছাত্রলীগ বাসায় এসে অনেকগুলো সবিজ ফ্রি দিয়ে গেল।

রিক্সাচালক রফিকুল ইসলাম বলেন, লকডাউনের কারণে গাড়ি বের করতে পারছি না, লুকিয়ে বের করতে গেলেও পুলিশের তল্লাশি চৌকিতে পড়তে হয় নানা ঝামেলায়; তাই আর গাড়িই বের করি না। এমন পরিস্থিতিতে ছাত্রলীগ থেকে এক প্যাকেট সবজি, সাথে শাক, কদু দেওয়া হয়েছে। এতে অনেক খুশি হয়েছি।

আরও পড়ুনঃ মাগুরায় রোজা থেকেও স্বেচ্ছায় কৃষকের ধান কেটে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা

বসিরপাড়া এলাকার মেরিনা আক্তার বলেন, একটি পিকআপ ভ্যানে করে ছাত্রলীগের নেতা-কর্মীরা বাড়িতে এসে বিনামূল্যে কাঁচাবাজার দিয়ে গেল। আমি ছাড়াও আরও অনেককেই বিনামূল্যে সবজি বিতরণ করল তারা। করোনা কালে এমন উদ্যোগ আসলেই প্রশংসণীয়।

ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা এই করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। নিজ অর্থায়নে বিনামূল্যে সবজি বিতরণ করে মানুষের একটু উপকার করার প্রয়াস নিয়েই আমারে এই উদ্যোগ। তিনি আরো বলেন, আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না পওয়া পর্যন্ত বিনামূল্যে সবজি বিতরণ করার জন্য প্রত্যেকটি ইউনিটকে নির্দেশণা দেওয়া হয়েছে। করোনায় ঘরবন্দি মানুষের পাশে আমরা আছি।

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৮ পূর্বাহ্ণ
  • ১১:৪৬ পূর্বাহ্ণ
  • ১৫:৪৮ অপরাহ্ণ
  • ১৭:২৮ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x