বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

ঝালকাঠিতে চাষীদের মাছ পানিতে ভেসে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি!

ঝালকাঠিতে চাষীদের মাছ পানিতে ভেসে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি!

 

ঝালকাঠি থেকে রিয়াজুল ইসলাম বাচ্চুঃ ঝালকাঠিতে চাষীদের মাছ পানিতে ভেসে গিয়ে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ঝালকাঠিতে জোয়ারের পানি বৃদ্ধি ও ভারী বৃষ্টির ফলে দুই শতাধিক মাছের ঘের ও সহস্রাধিক পুকুর তলিয়ে যায়। এতে অধিকাংশ ঘের ও পুকুরের মাছ বের হয়ে গেছে। ফলে ঘের ও পুকুর মালিকরা বড় ক্ষতির মুখে পড়েছেন।

স্থানীয়ভাবে ১০ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ঘের ও পুকুর মালিকরা। তবে জেলা মৎস্য বিভাগ থেকে প্রাথমিক পর্যায়ে একশ মাছের ঘের ও ছয়শত পুকুরে চাষ করা মাছের ক্ষতির কথা উল্লেখ করে একটি তালিকা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বলে জানা গেছে।

রোববার (২৩ আগস্ট) সরেজমিনে ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের বালকদিয়া গ্রামে দেখা গেছে, সেখানকার সব ঘের পানিতে তলিয়ে মাছ বের হয়ে গেছে।

বালকদিয়া গ্রামের মাছের ঘের মালিক শফিকুল ইসলাম বলেন, গত ১০ বছর ধরে মাছের ঘের করে আসছি। এ বছর ব্যাংক থেকে ঋণ নিয়ে ও নিজের অর্থে ৭ একর জমিতে মাছের ঘের করেছি। আমার ঘেরে বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লাখ মাছ ছিল। এ বছর এখন পর্যন্ত মাছ চাষে আমার ৪০ লাখ টাকারও বেশি খরচ হয়েছে। ঘের তলিয়ে না গেলে এখান থেকে আমি প্রায় ৫০ লাখ টাকার মাছ বিক্রি করতে পারতাম। কিন্তু পানি বাড়ার কারণে আমার ঘেরের সব মাছ বের হয়ে গেছে। মাছের ক্ষতির পাশাপাশি অন্যান্য শাক-সবজির ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

ঝালকাঠি জেলার মৎস কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা বলেন, গত কয়েকদিন পানি বৃদ্ধির সাথে বৃষ্টি হওয়ায় অনেক মাছের ঘের তলিয়ে গেছে। তবে জেলা মৎস্য বিভাগ থেকে মাছ চাষিদের আগেই সতর্ক করা হয়েছিল যে এ বছর বন্যা বেশি হবে। তাই অনেকে জাল টাঙিয়ে ঘের ও পুকুরের মাছ রক্ষা করতে পেরেছেন। আমরা বিভিন্ন স্থান পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে একশ মাছের ঘের ও ছয়শ পুকুরে এক কোটি টাকার মাছের ক্ষতির কথা উল্লেখ করে মন্ত্রণালয়ে তালিকা পাঠানো হয়েছে। সরকারিভাবে কোনো অর্থ বরাদ্দ হলে তা ক্ষতিগ্রস্ত মাছ চাষিদের দেয়া হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x