মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:১০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
জোবিঅ-আশুলিয়া আওতাধীন কা‌শিমপু‌রে বি‌ভিন্ন এলাকায় তিতাসের অ‌ভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় তিতাসের অভিযান এবং অভিযানকৃত সাশ্রয়কৃত গ্যাসের আনুমানিক মূল্য ৫১,৩৭৮ টাকা (দৈনিক ভিত্তিক)  মানিকগঞ্জ ঘিওরে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা

জামালপুর এক্সপ্রেস নামে নতুন এসি ট্রেন পেল জামালপুরবাসী

জামালপুর এক্সপ্রেস নামে নতুন এসি ট্রেন পেল জামালপুরবাসী

 

জামালপুর থেকে মোঃ ইমরান মাহমুদঃ— জামালপুরবাসী পেলেন নতুন এসি ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন। ‘জামালপুর এক্সপ্রেস’ নামে ট্রেনটি জেলায় দ্বিতীয় এসি ট্রেন হলেও সরিষাবাড়ী উপজেলাবাসী দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে প্রথমবারের মতো নতুন এসি ট্রেন সুবিধা পেল। জামালপুর-সরিষাবাড়ী থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে লিঙ্ক রেলরুটে সরাসরি ঢাকাগামী প্রথম ট্রেন এটি।

আরও পড়ুনঃ জনগণের সাথে যাদের সুসম্পর্ক আছে তারাই নেতা নির্বাচিত হবে–রমেশ চন্দ্র সেন

ট্রেন উদ্বোধন উপলক্ষে জামালপুর রেলওয়ে জংশন ও সরিষাবাড়ী মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জামালপুরে আয়োজিত অনুষ্ঠানে সদর আসনের সংসদ সদস্য আলহাজ ইঞ্জিঃ মোজাফ্ফর হোসেন, জেলা প্রশাসক এনামুল হকসহ প্রশাসন ও রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অপরদিকে মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি, এএসপি শিবলি সাদিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশাসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আরও পড়ুনঃ গোবিন্দগঞ্জে শহরগছি আদর্শ আলিম মাদ্রাসায় দাখিল ও আলিম পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১১.১৩টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনসহ কয়েকটি প্রকল্প উদ্বোধন করেন। তারপর ফুলে ফুলে সজ্জিত ট্রেনটি জামালপুর জংশন থেকে দুপুর ১.২০টায় মতিয়র রহমান তালুকদার স্টেশনে পৌঁছে। স্থানীয় এমপি ও তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান জাতীয় পতাকা হাতে ট্রেনটি স্বাগত জানান। এসময় রেলপথের দুই পাশে হাজার হাজার উৎসুক জনতা করতালি দিয়ে অভ্যর্থনা জানায়।

আরও পড়ুনঃ আকাশছোঁয়া স্বপ্ন নিয়ে ইবিতে নবীনদের পথ চলা শুরু

রেলওয়ে সূত্র জানায়, ৬২০ আসনের ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনে ১১০টি এসি সিট ও ৫১০টি শোভন চেয়ার রয়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সকাল ১০.৩০টায় জামালপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। ট্রেনটি টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে সরিষাবাড়ী স্টেশনে বিকাল ৩.১৩টায় ও জামালপুর জংশনে বিকাল ৪.০৫টায় পৌঁছবে। জামালপুর জংশন থেকে বিকাল ৫.৪৫টায় ও সরিষাবাড়ী স্টেশন থেকে সন্ধ্যা ৬.৪৫টায় রওনা করে পুণরায় বঙ্গবন্ধু সেতু (পূর্ব) ও টাঙ্গাইল স্টেশন হয়ে ট্রেনটি রাত ১১.৩০টায় ঢাকায় পৌঁছবে। ঢাকা থেকে জামালপুর ও সরিষাবাড়ী পর্যন্ত প্রতিটি এসি সিট ৩৮৬ টাকা ও শোভন চেয়ার ২০০ টাকা করে মূল্য নির্ধারণ করা হয়েছে। এটি প্রতি রবিবার সাপ্তাহিক বন্ধ থাকবে।

জানা গেছে, যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু বহুমুখী সেতু উদ্বোধনের পর জামালপুর-সরিষাবাড়ী তথা ময়মনসিংহ বিভাগের প্রায় দুই কোটি মানুষের উত্তরবঙ্গে সরাসরি যাতায়াত সুবিধার জন্য লিঙ্ক রেলরুট বাস্তবায়ন সংগ্রাম পরিষদ গঠন করেছিলেন তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুজিবনগর সরকারের বিচারপতি এডভোকেট মতিয়র রহমান তালুকদার। পরবর্তীতে এ কমিটির দীর্ঘ আন্দোলনের পর ২১৭ কোটি টাকা ব্যয়ে তারাকান্দি থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার রেলপথ নির্মাণ করে সরকার। ২০১২ সালের ৩০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেলপথ উদ্বোধন করেন। এ রুটে ময়মনসিংহ থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) পর্যন্ত তিনটি লোকাল ট্রেন চলাচল থাকলেও কোনো আন্তঃনগর ট্রেন ছিল না। সরিষাবাড়ী থেকে এ রেলপথে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে সরাসরি ঢাকায় যাতায়াতের জন্য আন্তঃনগর ট্রেনের দাবিও জোরালো হয়ে ওঠে। এ দাবি বাস্তবায়ন করা জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের এমপি ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল।

আরও পড়ুনঃ উৎপাদন যত বাড়বে মাংসের দাম তত কমে আসবেঃ ‘আশরাফ আলী খান খসরু’

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ‘এ রেলপথটি বাস্তবায়নসহ উত্তরবঙ্গ ও ঢাকায় ট্রেন চালুকরণ আমার বাবার লালিত স্বপ্ন ছিল। যা এখন বাস্তবে রূপ লাভ করেছে। নতুন ট্রেন মুজিববর্ষে জামালপুরের ২৬ লাখ মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। এ জন্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, জামালপুরের জেলার মধ্যে শুধুমাত্র ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ‘তিস্তা এক্সপ্রেস’ ট্রেনে কয়েকটি এসি সিট ছিল। ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেন চালু হওয়ায় জেলায় দ্বিতীয়বারের মতো এসি ট্রেন যুক্ত ও সরিষাবাড়ীবাসী প্রথম এসি ট্রেনের সুবিধা পাচ্ছে।

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ১৫:৫১ অপরাহ্ণ
  • ১৭:৩২ অপরাহ্ণ
  • ১৮:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x