শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

জাতীয় সংসদে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা, আইন, ২০২১’ পাস

জাতীয় সংসদে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা, আইন, ২০২১’ পাস

 

অনলাইন ডেস্কঃ আজ সোমবার (১ ফেব্রুয়ারি) মহান জাতীয় সংসদে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা, আইন, ২০২১’ পাস হয়েছে। বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা, সেবার মান উন্নয়ন এবং সুযোগ-সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে সরকার সকল বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় সরকার খুলনা জেলায় ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা’ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ মেডিকেল বিশ্ববিদ্যালয়টির সাথে ১২০০ শয্যার একটি হাসপাতাল স্থাপনের পরিকল্পনা রয়েছে।

দেশের ৩৮টি সরকারি মেডিকেল কলেজ, ২টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট; ৭৫টি বেসরকারি মেডিকেল কলেজ, ১৩টি বেসরকারি ডেন্টাল কলেজ ও ১৪টি বেসরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট এবং ৪৬টি সরকারি নার্সিং ইনস্টিটিউট ও ৩১৭টি বেসরকারি নার্সিং ইনস্টিটিউট-সহ চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী পাস করে বের হয়।

বর্তমানে শুধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসকল শিক্ষার্থীদের চিকিৎসা শাস্ত্রে উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে। প্রতিবছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২৩৩৪ জন শিক্ষার্থী উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারেন। উচ্চ শিক্ষার চাহিদার তুলনায় এ সংখ্যা খুবই অপ্রতুল।

সেজন্য চিকিৎসা শাস্ত্রে উচ্চ শিক্ষার সুযোগ বৃদ্ধিকল্পে সরকার চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করে এবং এরই ধারাবাহিকতায় খুলনা জেলায় ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা’ স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপিত হলে খুলনা বিভাগের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ ও ইনস্টিটিউট এবং চিকিৎসা শিক্ষার সাথে সংশ্লিষ্ট মেডিকেল প্রতিষ্ঠানসমূহ এ বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x