বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

এমন কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য ক্ষমা চাইলেন ‘প্রধানমন্ত্রী’

এমন কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য ক্ষমা চাইলেন ‘প্রধানমন্ত্রী’

ছবিঃ ইন্টারনেট

 

অনলাইন ডেস্কঃ— বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ভারত জুড়ে তিন সপ্তাহের লকডাউনের ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমন কঠোর পদক্ষেপের জন্য ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী। তিনি বললেন, ‘এত কঠোর পদক্ষেপ গ্রহণ করতে চাইনি। কিন্তু পরিস্থিতি বাধ্য করেছে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, লকডাউনই হচ্ছে করোনা মোকাবিলায় একমাত্র পথ। ভারত জুড়েই দেখা যাচ্ছে কিছু মানুষ লকডাউন অগ্রাহ্য করছেন। আগেই তা নিয়ে টুইটে অসন্তোষ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী। এদিন ফের একবার দেশবাসীকে লকডাউন মেনে চলার আর্জি জানান তিনি। বলেন, ‘বেশ কিছু মানুষ নিয়ম ভেঙে সমাজের ক্ষতি করছেন। লকডাউন ভাঙলে করোনা থেকে বাঁচা মুশকিল।’ অসুবিধায় সত্ত্বেও প্রত্যেক দেশবাসীকে লকডাউন মেনে চলার আবেদন জানান মোদী।

মারণ ভাইরাস থেকে বেঁচে ফেরা সুস্থ বেশ কয়েক জনের সঙ্গে এদিন কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি প্রধানমন্ত্রীকে জানান, প্রথমদিকে তিনি ভীত ছিলেন। পরে হাসপাতালের চিকিৎসক, নার্সদের সহয়তায় মনে জোর বাড়িয়েছেন। জানান, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরও নিয়ম মেনে হাত পরিস্কার করেন তিনি। আগ্রার অশোক কাপুরের পুরো পরিবারই করোনা আক্রান্থ হয়েছিল। বর্তমানে সবাই সুস্থ। করোনা আক্রমণের পরে ডাক্তারদের সহায়তায় কীভাবে সুস্থ হলেন সেই গল্পই এদিন প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন অশোক কাপুর।

এই পরিস্থিতি জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য পরিসেবার সঙ্গে যুক্ত মানুষজন। মন কি বাতে দিল্লি ও পুনের দুই চিকিৎসকের সঙ্গেও কথা বলেন নরেন্দ্র মোদী। শোনেন কীভাবে রোগীদের সেবা করছেন চিকিৎসকরা।

এরপরই প্রদানমন্ত্রী বলেন, ‘চিকিৎসকদের আত্মত্যাগ আমাকে প্রাচীন হিন্দু প্রবাদ মনে করিয়ে দেয় বারবার। যেখানে বলে হয়েছে, ‘আর্থিক স্বার্থ ব্যতীত রোগীদের সেবা যেসব চিকিৎসক করেন তাঁরাই হলেন প্রকৃত ডাক্তার।’ এদিন নিকাশী কর্মী সহ অত্যাবশ্যকীয় পরিসেবার সঙ্গে যুক্ত কর্মীদেরও বাহবা দেন মোদী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x