বুধবার, ১৭ Jul ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

ঈশ্বরদীতে পানি নিষ্কাশনের দাবিতে উপজেলা প্রশাসনের নিকট এলাকাবাসীর স্মারকলিপি প্রদান

ঈশ্বরদীতে পানি নিষ্কাশনের দাবিতে উপজেলা প্রশাসনের নিকট এলাকাবাসীর স্মারকলিপি প্রদান

 

ঈশ্বরদী (পাবনা) থেকে তুহিন হোসনঃ জলাবদ্ধতা মানেই চরম জনদুর্ভোগ৷ আর এই দুর্ভোগের স্বীকার হয়েছে সাড়া ঝাউদিয়া এলাকার বাসিন্দারা, ও ঘর/বাড়ি ও ফসলি জমি জলবদ্ধতা রয়েছে। ঈশ্বরদী উপজেলার সাঁড়া ঝাউদিয়া ৭নং ওয়ার্ড এলাকাবাসীর ১৫০০ বিঘা সম্পত্তি রয়েছে, বসতবাড়ি ও সকল প্রকার চষাবাদ। অতি বৃষ্টির কারণে ঝাউদিয়া, পানহাটপাড়া, দেওয়ানপাড়া সাড়া গোপালপুর পশ্চিমপাড়া এলাকা গুলোর পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর ফলে বর্তমানে ২৫০ টি পরিবার পানিবন্দী জীবনযাপন করছে। ফলে স্থানীয় কৃষকরা চরম ক্ষতির মুখে পড়েছে।

আরও পড়ুনঃ করোনা সংক্রমণ ঠেকাতে ইবি ছাত্রলীগকর্মী নাঈমের সচেতনতামূলক কার্যক্রম

এলাকার বাসিন্দারা আব্বাস আলী, ইকবাল, হাবী, ফেরদৌস বলেন ইতোপূর্বে নান্নু মিস্ত্রীর বাড়ির নিকট ০১টি এবং হামজার বাড়ির নিকট একটি কালভার্ট ছিল এই কালভার্ট দ্বারা এলাকার সকল পানি নিষ্কাশিত হতো। বর্তমানে এই এলাকার চলাচলকৃত রাস্তা বালুবাহী ট্রাক চলাচলের কারণে কারভার্ট বন্ধ হয়ে যায়, এতে পানি পানি বের না হওয়ার কারণে জলাবদ্ধতা হয়েছে। বর্ষার সময় জমিতে পানি জমে থাকার কারণে চাষাবাদ করা সম্ভব হচ্ছে না। এই এলাকার প্রতিটি কৃষক এই জমির ফসলের উপর নির্ভর করে এবং সংসার চলে। এমতাবস্থায় ১২/০৭/২০২০ ইং তারিখে এলাকাবাসীরা উপজেলা প্রসাশনের নিকট স্মারক লিপি প্রদান করেন, ফলে উপজেলা প্রশাসন সহকারী ভুমি ম্যাজিষ্ট্যাট মমতাজ মহল সরেজমিনে গিয়ে পরিদর্শন করেন। উক্ত সমস্যা সমাধানের আশ্বাস দেন এলাকাবাসীদের। এছাড়াও উপজেলা কৃষি কর্মকর্তা উক্ত স্থানে গিয়ে সেখানকার অবস্থা দেখে আসেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x