বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

ইউএনও’র প্রচেষ্টায় কাজিপুরের সোনামুখী বাজারের জলাবদ্ধতার অবসান ঘটছে

ইউএনও’র প্রচেষ্টায় কাজিপুরের সোনামুখী বাজারের জলাবদ্ধতার অবসান ঘটছে

 

সিরাজগঞ্জ (কাজিপুর) থেকে মোহাম্মদ আশরাফুলঃ— অবশেষে ইউএনও নিজে সোনামুখী বাজারের পানি নিষ্কাশনের জন্যে কাজ শুরু করেছেন। শুক্রবার ২৮(ফেব্রুয়ারি) সকালে একশ মিটার দীর্ঘ ও এক মিটার প্রস্থ বিশিষ্ট একটি ড্রেনের নির্মাণ কাজের উদ্বোধন করেন। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ইছামতি নদীর তীরে অবস্থিত বন্দরখ্যাত সোনামুখী হাট ও বাজারটি প্রায় তিনশ বছরের পুরনো। একসময় কোলকাতার জাহাজ এই বাজারে এসে ভিড়তো। অথচ সেই বাজারটি একটু বৃষ্টি হলেই কোমর সমান পানিতে তলিয়ে যায়। এমনকি ব্যবসায়ীদের দোকান ঘরে পানি ঢুকে পড়ে। নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় দিনের পর দিন ভোগান্তির শিকার হচ্ছে দোকানী, পথচারী এবং হাটুরেরা।

আরও পড়ুনঃ আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধর–বিভাগীয় কমিশনার

স্থানীয়সূত্রে জানা গেছে, কাজিপুরের ঐতিহ্যবাহী সোনামুখী হাটের পানি নিষ্কাশনের জন্যে ছোট্ট একটি ড্রেন থাকলেও তা কোন কাজে আসেনি। অথচ প্রতি বছরেই ওই ড্রেন সংস্কারের নামে বরাদ্দ দেয়া হয়েছে।

সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, “গত বছর কাজিপুরের সাবেক উপজেলা নির্বাহী অফিসার নিজে এসে কাজ শুরুর জন্যে বাজারের রাস্তার ইটা তুলে ফেলার নির্দেশ দেন। কিন্তু বর্ষা মৌসুমে সেই ড্রেন আর নির্মাণ করা হয়নি।”

আরও পড়ুনঃ বেনাপোলে ৪৭ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধারঃ আসামী পলাতক

সোনামুখী বাজারের দোকানী ও ইউপি সদস্য ফরিদুল ইসলাম বাবু জানান, “বর্তমান ইউএনও স্যার বাজারের অবৈধ জমি দখলমুক্ত করে ড্রেনের কাজ শুরু করেছেন। আশা করি আমাদের দীর্ঘদিনের দুরবস্থার অবসান হবে।”

কাাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, “সাবেক মাননীয় মন্ত্রি নাসিম এমপি’র নির্দেশনায় সোনামুখী হাটের মেরামতের নামে রাখা অর্থ থেকে কাজটি শুরু করেছি। আশা করছি এতে করে পথচারী, বাজারের ব্যবসায়ী এবং সাধারণ জনগণ বর্ষায় আর বাজারে এসে দুর্ভোগ পোহাবে না।” ড্রেনটির রক্ষণাবেক্ষণের জন্য ব্যবসায়ীদের দৃষ্টি রাখার আহ্বান জানান এই উপজেলা নির্বাহী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x