বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

আসুন, নিজেদেরকে শুদ্ধ করি আগে

আসুন, নিজেদেরকে শুদ্ধ করি আগে

 

জহির উদ্দিন বাবরঃ— বিশ্ব অর্থনীতিতে যারা দ্বিতীয় স্থানে অবস্থান করছে, সেই চীনের উহান শহর থেকে উৎপত্তি প্রাণঘাতী এই করোনা ভাইরাস, যার ধারাবাহিকতায় আজ সারা বিশ্ব আক্রান্ত। যা থেকে বাদ যায় নি রানী এলিজাবেথ, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসজনসন প্রিন্স চার্লস, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী, বৃটিশ স্বাস্থ্য মন্ত্রী, স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসা, মার্কিন গায়ক জো ডিফি, জাপানের একজন অভিনেতা একজন কমেডিয়ান, ইরানের কয়েক জন সংসদ সদস্য, বিশ্ব তারকা ফুটবলার প্রাণঘাতী এই করোনা ভাইরাসের কাছে হেরে গিয়ে মৃত্যু বরণ করেছে অনেক চিকিৎসকও এই মৃত্যুর মিছিলের যাত্রী হয়েছে।পৃথিবীর বড় বড় চিকিৎসা বিজ্ঞানীরাও পরাজিত হয়েছেন এই প্রাণঘাতী অদৃশ্য ভাইরাসের নিকট।

আরও পড়ুনঃ প্রতিটি পায়ে পায়ে বয়ে চলছি একটি জাতির মৃত্যুর প্রতিধ্বনি

ইতালির প্রধানমন্ত্রী বলছেন আমাদের সব চেষ্টা শেষ এখন একমাত্র আসমানের মালিকের উপর ভরসা করা ছাড়া আর কোনো উপায় নেই। আবার এই করোনা ভাইরাসের কারণে চীন এবং আমেরিকার দীর্ঘদিনের শত্রুতা ভূলে গিয়ে এক টেবিলে বসেছে করোনা ভাইরাস মোকাবেলায় করণীয় কি তা নিয়ে আলোচনার করার জন্য এবং পরিশেষে মিত্রতে পরিণত হওয়ার পথে।বিশ্বের নামি-দামি শহর গুলো ছিলো কতো রঙে রঙ্গিন ক্লাব এবং বার গুলো ছিলো কতো জমকালো যেখানে চলতো জুয়া মদের আসর সেই সব শহর গুলো আজ ভুতরে নগরীতে পরিণত হয়েছে। দ্বিতীয় বিশ্ব যুদ্ধে কামান মিসাইল বড় বড় ক্ষেপণাস্ত্র ব্যাবহার হয়েছে তবুও মানুষ এভাবে থেমে যায়নি, কিন্তু আজ কোনো গোলাবারুদ বা ক্ষেপণাস্ত্র ছাড়াই সারাবিশ্বের ক্ষমতাধররা এক অজানা অদৃশ্য ভাইরাসের ভয়ে গৃহবন্দী!

ইচ্ছা করলেও যুদ্ধ ঘোষণা করতে পারছেনা কার সাথে যুদ্ধ করবে? শত্রু যে অদৃশ্য ও নিরস্ত্র। আমার মতে করোনা ভাইরাস আমাদেরকে একটা শিক্ষা দিয়েছে যে আমাদের ক্ষমতা ধন দৌলত আধিপত্য যা আছে সবকিছুর একমাত্র মালিক একজন তিনি হচ্ছেন মহান সৃষ্টিকর্তা। যিনি আসমান জমিনের মালিক যিনি এই কুল কাইনাতের মালিক। তাই আমাদের উচিত সব ফিকির বাদ দিয়ে সেই আসল ক্ষমতার মালিক মহান আল্লাহর দেওয়া বিধান কিতাব পবিত্র ‘কুরআন’ কে অনুসরণ করে চলা, তাহলেই আমরা করোনা ভাইরাসের মতো ভয়াবহ মহামারী থেকে রক্ষা পাবো।

জানিনা আমরা কে কখন এই মৃত্যুর মিছিলের যাত্রী হয়ে যায়, মৃত্যু নামের এই চিরন্তন সত্যটি কার কখন কোথায় কিভাবে হবে আমরা কেউ-ই জানিনা। তা শুধু জানেন একমাত্র হায়াৎ মওতের মালিক মহান সৃষ্টিকর্তা।

আসুন আমরা মহান আল্লাহর নিকট প্রার্থনা করি, মৃত্যুর মতো চিরন্তন সত্য বচণটি যেনো আমাদের সবার জীবনে ইমানদার ও মুমিন হিসেবে হয়। আসুন আমরা নিজেদেরকে শুদ্ধ করে নেই। আল্লাহ আমাদের সবাইকে কবুল করুন…..আমিন।

লেখকঃ
প্রাবন্ধিক ও কলামিস্ট

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x