মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শিবপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখ্যান করেছে আওয়ামীলীগ— হারুনুর রশীদ খান শিবপুরে দুটি ইউনিয়নে ভূমি অফিস উদ্বোধন বীরগঞ্জে পুড়িয়ে ফেলা হল নিষিদ্ধ চায়না জাল শিবপুর উপজেলা স্কাউট কমিটির সভা অনুষ্ঠিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শিবপুরে উপজেলা মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা আশুলিয়ায় তাঁতীলীগের উদ্যোগে মিলাদ, দোয়া ও স্বরণ সভা শিবপুরে স্বামীর উপর সন্ত্রাসী হামলার বিচার দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন মাগুরায় আকরাম এন্টারপ্রাইজ বিনামূল্যে ভ্যাক্সিন নিবন্ধন বুথ উদ্ভোধন ও মাস্ক বিতরণ কোভিড-১৯ টিকা কর্মসূচী সফল করতে বীরগঞ্জে ওর্য়াল্ড ভিশনের নানামূখী কার্যক্রম শ্রীপুরে সিঙ্গার ও বেস্ট ইলেকট্রনিক্স শো-রুমে জরিমানা

আশুলিয়ায় তাঁতীলীগের উদ্যোগে মিলাদ, দোয়া ও স্বরণ সভা

আশুলিয়ায় তাঁতীলীগের উদ্যোগে মিলাদ, দোয়া ও স্বরণ সভা

 

 

 

নিজস্ব প্রতিবেদকঃ আগস্ট মাস মানব সভ্যতার ইতিহাসে নিকৃষ্ট, ঘৃণিত ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূঁর জাতীয় শোক দিবস মাস। ১৯৭৫ সালে ১৫ই আগস্টে মানবতার ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির জনক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তারই স্বরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও স্বরণ সভার আয়োজন করা হয়।

গত ১৯ আগস্ট রোজ বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় সাভার উপজেলা আশুলিয়া থানাধীন নবীনগর পল্লীবিদ্যুৎ নিজাম প্লাজার সামনে আশুলিয়া থানা তাঁতীলীগের উদ্যোগে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহব্বায়ক মোঃ ফারুক হাসান তুহিনের উপস্থিততে উক্ত মিলাদ, দোয়া ও স্বরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়স্বজন। সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপত্গামী সদস্য সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া। সেদিন অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। আগস্ট মাস এলেই মনে পড়ে যায় সেই ভয়াবহ স্মৃতি, যা আমাদের বেদনার্ত করে তোলে।

এসময় আরো উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা আওয়ামী লীগের বিপ্লবী যুগ্ম আহব্বায়ক ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের সফল চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, পাথালিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক সংগ্রামী মোঃ মোয়াজ্জেম হোসেন, ঢাকা জেলা তাঁতীলীগের সভাপতি খোকন, শিমুলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি রকিবুল ইসলাম বাবুলসহ আওয়ামী লীগের বিভিন্ন অংগসংগঠন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, আশুলিয়া থানা তাঁতীলীগ সভাপতি মোঃ ইব্রাহিম খলিল বাদল, সংগ্রামী সহ-সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, আশুলিয়া থানা তাঁতীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দেওয়ান মোঃ আলমাস ও আশুলিয়া থানা তাঁতীলীগের সাবেক সভাপতি মোঃ জাবেদ নিয়াজ।

পরিশেষে মিলাদ ও দোয়া অনুস্ঠানের পর সবার মাঝে তবারক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ১৬:১৫ অপরাহ্ণ
  • ১৮:০০ অপরাহ্ণ
  • ১৯:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x