শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

৩৪ বছরেও মেলেনি সংযোগ সড়ক

৩৪ বছরেও মেলেনি সংযোগ সড়ক

 

নাটোর (গুরুদাসপুর) থেকে মেহেদী হাসান তানিমঃ— নাটোরের গুরুদাসপুরের চাকল বিলে ৩৪ বছর আগে নির্মাণ করা হয়েছিলো সেতু ও কাঁচা সড়ক। সেতুটি আজও ঠায় দাঁড়িয়ে আছে। কিন্তু ১৯৮৮ সালের বন্যায় মাটি ধসে বিলীন হয়ে গেছে দুই পাশের সড়ক। এতে ৩১ বছর ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে আছে সেতুটি। এত বছরেও সেতুর দুই পাশের সড়ক সংস্কার না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে ওই উপজেলার চাপিলা ইউপির পাঁচ গ্রামের ৩০ হাজার মানুষ। বিকল্প পথে অতিরিক্ত চার কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হয় এসব গ্রামের শিক্ষার্থী-কর্মজীবীদের।

চাপিলা ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ আবু জাফর মিয়া জানান, ১৯৮৫ সালে উপজেলা পরিষদের এডিবি তহবিল থেকে চাকলের বিলে সেতু ও কাঁচা সড়ক নির্মাণ করা হয়েছিলো। ১৯৮৮ সালের বন্যায় সেতুর দুই পাড়ের সড়কের মাটি বিলীন হয়ে হয়ে যায়। এরপর থেকেই অব্যবহৃত পড়ে আছে সেতুটি।তিনি আরো বলেন, চাকলের বিল কেন্দ্রিক মোকিমপুর, তেলটুপি, রওশনপুর, নওপাড়া, ঝাউপাড়া, সোনাবাজু গ্রামের মানুষ দীর্ঘদিন সড়ক যোগাযোগ ব্যবস্থার বাইরে ছিলো। তাদের যোগাযোগের পথ মসৃণ করতেই বিলের মাঝে সেতু ও সড়ক নির্মাণ করা হয়। এখন সড়ক না তারা আধুনিক সুযোগ-সুবিধা থেকে অনেকটাই বঞ্চিত।

বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ আলাল উদ্দিন ভুট্টু বলেন, বিলের দক্ষিণ পাশে রওশনপুর-তেলটুপি গ্রামের গ্রামীণ সড়কটি পাকা করা হয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন ওই গ্রামগুলোর মানুষ চার কিলোমিটার ঘুরে যাতায়াত করছে। পুরনো ওই সড়ক সংস্কারের প্রস্তাব নাটোর-৪ আসনের এমপি মোঃ আবদুল কুদ্দুসকে জানানো হয়েছে।

এমপি মোঃ আবদুল কুদ্দুস বলেন, চাকলের বিল কেন্দ্রিক ওই গ্রামগুলোর মানুষের কথা ভেবে সেতুটি সংস্কার ও নতুন সড়ক নির্মাণ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলেই দ্রুত বাস্তবায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x