মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪ আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে অভিযান, দুই বহিরাগতকে জেল

‘২৬শে মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা সম্পূর্ণ ’

‘২৬শে মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা সম্পূর্ণ ’

 

নিজস্ব প্রতিবেদকঃ ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন করতে প্রস্তুত করা হচ্ছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ। দীর্ঘ একমাস ধরে চলা সৌন্দর্যবর্ধনের কাজ এখন প্রায় শেষের দিকে। ২৬শে মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা সম্পূর্ণ করা হয়েছে। নিরাপত্তা বেষ্টিত এলাকায় কারা কারা অবস্থান করছেন সেটা প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত করার ব্যবস্থা করা হয়েছে। সিভিল পোশাকে একাধিক গোয়েন্দা সংস্থা নিরাপত্তা রক্ষায় কাজ করবেন বলে জানিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে দেখা গেছে, শেষ সময় প্রস্তুতি নেওয়া হচ্ছে গণপূর্ত বিভাগের পক্ষ থেকে। সকাল থেকেই সৌধ এলাকা পরিদর্শনে আসেন আইনশৃঙ্খলা বাহিনী কর্মকর্তা, স্থানীয় সংসদ সদস্য এবং দুর্যোগ ত্রাণ প্রতিমন্ত্রীসহ স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। সৌন্দর্যবর্ধনসহ ধুয়ে মুছে পরিষ্কার করা হচ্ছে পুরো সৌধ এলাকা। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে নজরদারি বাড়ানো হয়েছে।

বেলা ২টার দিকে আইনশৃঙ্খলা বিষয়ে পরিদর্শন এসে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মোঃ আসাদুজ্জামান বলেন, ট্রাফিক ব্যবস্থাপনায় স্পেশাল ব্যবস্থা রাখা হয়েছে। ওইদিন যেন কোনো প্রকার অসঙ্গতি না থাকে সে বিষয়ে ট্রাফিক বিভাগকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। ২৬শে মার্চ যারা স্মৃতিসৌধ এলাকার রাস্তা ব্যবহার করে গাবতলীমুখী যাতায়াত করবেন, তারা যেন অন্তত প্রথম প্রহরে এ রাস্তাটি এড়িয়ে চলেন।

এর কিছুক্ষণ পর সৌধ এলাকায় আসেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম। পরিদর্শন শেষে তিনি বলেন, ২৬ মার্চ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। সেই সঙ্গে দেশের আরও গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সাধারণ মানুষও আসবেন। সেই লক্ষে সৌধ এলাকার আইনশৃঙ্খলাসহ সব প্রস্তুতি পরিদর্শন করে দেখলাম। ইতোমধ্যে এখানকার প্রস্তুতি শেষের দিকে, যা ২৫ মার্চের মধ্যে সম্পূর্ণ হবে।

স্মৃতিসৌধ এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, আমরা গণপূর্ত বিভাগের পক্ষ থেকে প্রায় একমাস ধরে পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে মুছে পরিপাটি করার কার্যক্রম পরিচালনা করছি। সেখানে আমাদের দুইটি প্রসার মেশিন ও দেড় শতাধিক জনবল কাজ করেছে। আমাদের সব কার্যক্রম প্রায় শেষের দিকে, যা দুই একদিনের ভেতরে সম্পন্ন হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৬ পূর্বাহ্ণ
  • ১২:১১ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১১ অপরাহ্ণ
  • ১৯:২৪ অপরাহ্ণ
  • ৬:০৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x