শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

‘মানবতার দেয়াল’ এখন চারঘাটে

‘মানবতার দেয়াল’ এখন চারঘাটে

 

পাবনা থেকে তুহিন হোসেনঃ— যুগে যুগে কিংবা হালের কবি, সাহিত্যিক, বিজ্ঞানী, রাজনীতিবিদগণ যেমন তেমনি সাধারণ মানুষও তার নিত্যনতুন উদ্ভাবণী ভাবনার স্বাক্ষর রাখে মানবিক কর্মে। বিভিন্নভাবে সহায়তার নজির স্থাপন করে থাকে। তেমনি একটি উদ্যোগ হলো ‘মানবতার দেয়াল’।

আরও পড়ুনঃ রাঙ্গুনিয়ায় দিবা-রাত্রি শট পিছ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সারাদেশের বিভিন্ন জায়গার মত রাজশাহীর চারঘাটেও এই প্রথম নেওয়া হয়েছে এমন মহৎ উদ্যোগ। চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশের দেয়ালের একটি অংশে সুন্দর ব্যানারের সাথে ঝোলানো প্যান্ট-শার্ট-সোয়েটার-ব্যাগ-জুতা। নিচের বক্সে রাখা হয়েছে পোশাক।

ব্যানারে লেখা ‘মানবতার দেয়াল’। যার যা প্রয়োজন এখান থেকে নিয়ে যান। ‘ব্যানারের অন্য পাশে লেখা, ‘দয়া করে, আপনার অপ্রয়োজনীয় জিনিসপত্র এখানে রেখে যান।’ সেখানে চাইলে বিত্তবান মানুষ প্যান্ট-শার্ট-থ্রি-পিস-জুতা-ব্যাগ রেখে যেতে পারবেন। আবার দুঃস্থ মানুষজনের যার যেটা প্রয়োজন সেখান থেকে নিয়ে নিতে পারবেন।

আরও পড়ুনঃ শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ স্বপন

‘চারঘাট রিপোর্টার্স ক্লাব’ ও পিস ফ্যাসিলেটটর গ্রুপ (চারঘাট) এর উদ্যোগে যাত্রা শুরু করেছে এ ‘মানবতার দেয়াল’।

সোমবার বিকাল ৪টায় ফিতা কেটে মানবতার দেয়ালের উদ্বোধন করেন চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম ও উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মুহাম্মদ নাজমুল হক।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডু, পিস ফ্যাসিলেটটর গ্রুপের জেলা কো-অডিনেটর সাইফুল ইসলাম বাদশা, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান, মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি এমদাদ হোসেন, পুজা উদাযাপন কমিটির সভাপতি স্বপন কর্মকারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকগণ, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় জনসাধারণ।

আরও পড়ুনঃ ‘ভবিষ্যতে ভালো কিছু করতে হলে ভালো মানুষ হওয়া জরুরী’- শিক্ষামন্ত্রী

উদ্বোধনের সঙ্গে সঙ্গেই মানবতা দেয়াল থেকে শতাধিক পোশাক থেকে নিয়ে যান অসহায় নারী-পুরুষ। এর মধ্যে শিশুদের পোশাকও ছিল। উপজেলার বাসিন্দা ওসমান গণি মানবতার দেয়াল থেকে একটি পাঞ্জাবি নিয়েছেন। তিনি বলেন, ‘নামাজ পড়ার জন্য আমার একটি পাঞ্জাবি খুব দরকার ছিল। এখান থেকে নিয়ে খুব ভালো লাগছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x