শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বেতাগীতে শীতের প্রকোপ বৃদ্ধিতে অসহায়দের মাঝে চলছে শীতবস্ত্র বিতরণ

বেতাগীতে শীতের প্রকোপ বৃদ্ধিতে অসহায়দের মাঝে চলছে শীতবস্ত্র বিতরণ

 

বেতাগী (বরগুনা) থেকে অলি আহম্মেদঃ গ্রাম বাংলায় একটি প্রচলিত প্রবাদ-“মাঘের শীতে বাঘও কাপে” এমনই এক হাড় কাপানো ঠান্ডা নিয়ে গত এক সপ্তাহ যাবৎ উপকুলীয় জনপদ বরগুনার বেতাগীতে স্বরূপে বিস্তার করেছে ছয় ঋতুর মধ্যে অন্যতম বৈচিত্রময় ঋতু শীতকাল। যদিও ঋতু ভেদে পৌষ-মাঘ দুই মাস শীতকাল। তবে এ বছর অগ্রহায়নের শেষের দিকে হঠাৎ এখানে শুরু হয় শীতের আমেজ কিন্তু পৌষের মাঝামাঝি এসে উধাও হও শীত, হঠাৎ বইতে শুরু করে গ্রীষ্ম কালীন আবহাওয়া। বৈচিত্রময় আবহাওয়ার পালাক্রমে নানা নাটকীয়তার পর মাঘের প্রথম থেকেই কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসের তীব্রতায় সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই ঠান্ডার প্রকোপবৃদ্ধি ও ঘন কুয়াশার চাঁদরে ছেয়ে যায় চার দিক। মাঠে-ঘাটে সবুজ ঘাশের উপর মুক্ত দানার মতো শিশির বিন্দু শীতের সৌন্দর্যকে আরো বাড়িয়ে দেয়। পৌর শহরের বিভিন্ন দোকানগুলোতে ও ফুটপাতে শীত নিবারনে জন্য মধ্য ও নিম্ন আয়ের মানুষদের দেখা গেছে গরম কাপড়ের দোকানে ভিড় করতে দেখা গেছে। শীত বৃদ্ধির কারণে সবচেয়ে দুর্ভোাগে পড়ছে সমাজের অসহায় নারী, প্রতিবন্ধী, গরীব দুস্থ. এতীম ও ছিন্নমুল মানুষ। আশার কথা সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে ইতোমধ্যে দুস্থ ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। তবে স্থানীয় একাধিক ভুক্তভোগিরা অভিযোগ করেন, চাহিদার তুলনায় তা যথেষ্ঠ নয়। ফুটপাতের একাধিক পুরানো পোশাক বিক্রেতারা জানান, শীতের মাত্রা বেড়ে যাওয়ায় আগের চেয়ে শীতের পোশাক বিক্রি বেড়ে গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে সর্দি, জ্বর, কাশি ও ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেশি দেখা গেছে। যাদের মধ্যে বেশির ভাগই শিশু, বয়স্ক ও নারী। তবে এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাং তেন মং জানান।

এদিকে উপজেল প্রানী সম্পদ কার্যালয় সূত্রে জানা গেছে, গবাদি পশুকে শীতের প্রকোপ থেকে রক্ষা করতে তাদের গায়ে চটের বস্তা জড়ানোর পরামর্শ দেয়া হয়েছে। সাথে সাথে স্বাস্থ্যকর পরিবেশের দিকে লক্ষ্য রেখে গবাদি পশুকে লালন-পালনের উপর সংশ্লিষ্টরা গুরাত্বারোপ করেছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x