শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় বন্ধু ব্যাচ ৯৮ আলোচনা সভা

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় বন্ধু ব্যাচ ৯৮ আলোচনা সভা

 

বাঁশখালী (চট্রগ্রাম) থেকে মোঃ আবদুল জববারঃ বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯৮ ব্যাচের সংঘটন “বন্ধু ব্যাচ ৯৮” এর পক্ষ থেকে গত ০৩ জুলাই শুক্রবার সন্ধা ৭টায় জলদী মিয়ার বাজার পেট্রোল পাম্প সংলগ্ন আবুল কালাম মার্কেটের নীচ তলায় এক অনির্ধারিত মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইঞ্জিঃ আরিফ মঈনুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভার সঞ্চালনা করেন স্বদেশ বড়ুয়া। এতে বন্ধুব্যাচ-৯৮ এর সদস্য সুমন রুদ্র, আব্দুল জব্বার, সুব্রত দাশ, শহিদুল ইসলাম, অসীম বড়ুয়া, পলাশ দত্ত, বদিউল আলম, হারুনুর রশিদ, দোলন দত্ত সহ আরো অনেকে উপস্থিত ছিল। উক্ত আলোচনা সভায় বৈশ্বিক মহামারী কোভিড-১৯ নিয়ে পরিবারের সবাই যাতে সুস্থ ও নিরাপদ থাকতে পারে দিক নির্দেশনা আলোকপাত হয়। করোনা পরিস্থিতির মধ্যে বন্ধুব্যাচ-৯৮ এর ইঞ্জিঃ আরিফ মঈনুদ্দীনের শ্রদ্ধেয় পিতা ও বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের অবঃ সহকারী প্রধান শিক্ষক শেখ মঞ্জুরুল হক (কেনুমিয়া) স্যারের মৃত্যুতে শোক প্রস্তাব করা হয় এবং আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। অভিনন্দন জ্ঞাপন করা হয় ৩৮তম বিসিএস ক্যাডার (প্রশাসন) এ সদ্য নিয়োগ পাওয়া ব্যাংকার সুমন রুদ্রের ছোট বোন নেলী রুদ্রকে। তাহার সফলতা কামনা করা হয়।

আরও পড়ুনঃ বাঁশখালীতে আইসোলেশন সেন্টারের শুভ উদ্বোধন

সংঘটনের অন্যতম সদস্য পৌর কর্মকর্তা শহিদুল ইসলাম তার ব্যক্তিগত আলোচনায় বলেন, বন্ধুব্যাচ-৯৮ সংঘটন কে যদি আরো কার্যকরী ও গতিশীল করতে হলে সকল সদস্যদের কে চাঁদার আওতায় নিয়া আসতে হবে। একটি নির্দিষ্ট হারে চাঁদা প্রদান করতে হবে। অপর সদস্য সাংবাদিক আব্দুল জব্বার শহীদুল ইসলামের সাথে একাত্মতা পোষন করে বলেন, যদি আমরা নির্দিষ্ট হারে সকল সদস্য চাঁদা প্রদান করে একটি আর্থিক প্রতিষ্ঠান হিসাবে রুপদান করতে পারি, তাহলে বন্ধুব্যাচ-৯৮ সংঘটনের মাধ্যমে ভবিষ্যতে আমাদের সফলতা অর্জন করাও সম্ভবপর হবে। অপর সদস্য ব্যাংকার সুমন রুদ্র বলেন- বন্ধুব্যাচ-৯৮ সংঘটনকে সুন্দর ও পরিপূর্ণ রুপ দিতে হলে টাকা প্রয়োজন। সংঘটনের কিছু গঠনতন্ত্র ও কর্মসূচি নিয়ে আলোচনা করতে গিয়ে সদস্য সুব্রত দাস বলেন বন্ধুব্যাচ-৯৮ সংঘটনকে গতিশীল করার পাশাপাশি সদস্যরা মতামতের ভিত্তিতে চাইলে বাড়তি কিছু লাভজনক ব্যবসা বা সিন্ডিকেট জাতীয় কিছু করার উপর গুরুত্ব আরোপ করেন। সংগঠনের সদস্য অসীম বড়ুয়া বলেন- বন্ধুব্যাচ-৯৮ এর সদস্য সকলে এক এবং অভিন্ন তাই আমাদের কিছু লাভজনক ব্যবসা হাতে নেয়া দরকার, যাতে করে পরিবার ও সমাজের উন্নতি হয়। অপর সদস্য পলাশ দত্ত বলেন আমাদের সংঘটনকে বাঁচাতে হলে চাঁদা প্রদান করতে হবে সকল সদস্যদের নির্দিষ্ট হারে এর বিকল্প নেই। পাশাপাশি সদস্যদের ও কিছু সিন্ডিকেট ব্যবসা করলে আমাদের অনেক উপকার সাধন হয়। অপর সদস্য হারুন ও দোলন দত্ত উক্ত আলোচনা সভায় অংশগ্রহন করেন, সংঘটনের সাধারন সম্পাদক স্বদেশ বড়ুয়া বলেন যেহেতু আমরা বন্ধুব্যাচ-৯৮ সংঘটনের সক্রিয় সদস্য সংঘটন চালাতে হলে টাকার বিকল্প নেই, তাই প্রতিটি সদস্যদের উচিত নির্দিষ্ট হারে চাঁদা প্রদান করে সংঘটনকে উজ্জ্বিবীত করা। উক্ত সদস্যরা চাইলে সিন্ডিকেট জাতীয় কিছু করা।

আরও পড়ুনঃ পলাশবাড়ীতে সন্ত্রাস-জঙ্গিবাদ ইভটিজিং বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষে পুলিশিং সভা অনুষ্ঠিত

সমাপনী বক্তব্যে ইঞ্জিঃ আরিফ মঈনুদ্দীন বলেন, অর্থ ছাড়া দুনিয়া অচল। সংঘটন চালাতে হলে প্রতিটি সদস্যদের সমান ভাবে দায়িত্ব নিয়া কাজ করতে হবে, একে অপরকে বিশ্বাস করতে হবে। ব্যক্তিগত স্বার্থের উর্ধ্বে সংগঠনকে স্থান দিতে হবে। টাকা থাকা সত্বেও যে কাজটি এককভাবে করা সম্ভব নয়, দশজনে মিলে করলে কাজটি অনেক সহজ হয় এবং দ্রুত কাঙ্কিত লক্ষ্যে পৌছা সহজ হয়। নিজ এলাকায় ব্যক্তিগত পরিচয়ের পাশাপাশি সাংগঠনিক পরিচয়টা শক্ত করতে পারলে আমাদের এলাকার উন্নয়ন করাও সহজ হবে। সংঘটনকে গতিশীল করতে হলে আমাদের অর্থনৈতিক ভাবে শক্তিশালী হতে হবে। তাই ব্যক্তিগত নির্দিষ্ট আয়ের পাশাপাশি সদস্যরা চাইলে বাড়তি কিছু আয় রোজগার করার জন্য সবার মতামতের উপর ভিত্তি করে ক্ষুদ্র সঞ্চয়ের মাধ্যমে গ্রুপ বিজনেস করার পরিকল্পনাও হাতে নেওয়া যেতে পারে।

সকল সদস্য ও তাহাদের পরিবার যাতে নিরাপদে থাকে মহান আল্লাহর নিকট দোয়া কামনা করা হয়। সংগঠনের পরবর্তী মিটিং ঈদুল আযহার ২য় দিন ধার্য্য করা হয়। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তা পরিবর্তনও হতে পারে। সকলকে উক্ত আলোচনা সভাতে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভা শেষে ব্যাংকার সুমন রুদ্রের আয়োজনে মিষ্টিমুখ করা হয় উপস্থিত সকল সদস্যদের।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x