শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বছরের পাঁচমাস জলাবদ্ধতায় ডুবে থাকে আলিপুর দাখিল মাদরাসা

বছরের পাঁচমাস জলাবদ্ধতায় ডুবে থাকে আলিপুর দাখিল মাদরাসা

 

গুরুদাসপুর (নাটোর) থেকে মেহেদী হাসান তানিমঃ বছরের পাঁচমাস জলাবদ্ধতায় ডুবে থাকে নাটোরের গুরুদাসপুর উপজেলার আলিপুর দাখিল মাদ্রাসা। অপরিকল্পিতভাবে পুকুর খননের কারনে মাদ্রাসার মাঠ পানিতে নিমজ্জিত থাকে। এ বছর বন্যা ও ভারি বর্ষণের কারণে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিস্কাশনের ব্যবস্থা না হলে মাদ্রাসাটির বেহাল দশা দূর হবেনা।

এদিকে বিনা বেতনে প্রায় ২৪ বছর ধরে শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। মাদ্রাসা ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৬৭ সালে উপজেলা সদর হতে ২৪ কিঃমিঃ দূরে আলীপুর গ্রামে মরহুম আব্দুল কাদের মুন্সি ও তার ছোট ভাই মরহুম ইব্রাহীম আদ্হাম অবহেলিত এ জনপদে ধর্মীয় শিক্ষার প্রসার ঘটাতে নিজেদের দান করা এক একর জমির ওপর মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। প্রথমে এবতেদায়ী পরে দাখিল পর্যন্ত পাঠদান শুরু হয়। খুড়িয়ে খুড়িয়ে চলতে চলতে ১৯৯৩ সালে বন্ধ হয়ে যায় ওই দাখিল মাদ্রাসা। এরপর ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এলে স্থানীয় সংসদ সদস্য মোঃ আব্দুল কুদ্দুুসের সহযোগিতায় প্রতিষ্ঠানটি আবার চালু হয়। বর্তমানে ওই মাদ্রাসায় ২০ জন শিক্ষক-শিক্ষিকা ২৭০জন শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছেন এবং প্রতি বছরই ফলাফল ভাল হচ্ছে।

মাদরাসার সুপার মোঃ আশরাফুল আলম বলেন, বছরের ৫ মাস এই প্রতিষ্ঠানে পানি জমে থাকে। শিক্ষার্থীদের পাঠদান করানো হয় কষ্টসাধ্য। মাঠে এখনও একমাজা পানি। আশা ছিলো গত বছর আমাদের মাদ্রাসা এমপিওভুক্ত হবে কিন্তু হয়নি। স্থানীয় এমপি আব্দুল কুদ্দুস মাঝেমধ্যে টিআর এর অনুদান দিলেও তাতে মাদ্রাসা চালানোর পক্ষে যথেষ্ট নয়। এভাবে বিনা বেতনে মাদ্রাসা চালাতে গিয়ে আমাদের সংসার চালানো কঠিন হয়ে পড়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, মাদ্রাসাটির ফলাফল ভাল হলেও এমপিওভুক্ত না হওয়ায় ২৪ বছর ধরে শিক্ষক কর্মচারীরা বেতন পান না। তারা বেকারগ্রস্থ হয়ে পড়েছেন। তারওপর বিদ্যালয়ে জলাবদ্ধতা। এতে মাদ্রাসা চালানো কঠিন হচ্ছে।

মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি শাহ আলম মাস্টার জানান, দীর্ঘদিন যাবৎ এই প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বেতন পায় না। অন্ততপক্ষে জলাবদ্ধতা দূর করে একটা বিল্ডিং করে দিলে প্রতিষ্ঠানটি টিকে রাখা সম্ভব হতো।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x