শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

পুঠিয়ায় অবৈধ অটোরিক্সার ছড়াছড়ি অবাধে চলছে লাইসেন্সবিহীন সিএনজি

পুঠিয়ায় অবৈধ অটোরিক্সার ছড়াছড়ি অবাধে চলছে লাইসেন্সবিহীন সিএনজি

 

রাজশাহী (পুঠিয়া) থেকে আরিফুল রুবেলঃ–– রাজশাহীর পুঠিয়া উপজেলায় শতাধিক লাইসেন্সবিহীন সিএনজি ও অসংখ্য অবৈধ অটোরিক্সা চলাচল করছে। সিএনজি গাড়ীর লাইসেন্স ও কাগজপত্র না থাকলেও এগুলো অবাধে চলাচল করে এবং চালকদের সিংহভাগই নেই ড্রাইভিং লাইসেন্স। অনভিজ্ঞ ও প্রশিক্ষণবিহীন চালক দিয়ে এসব সিএনজি গাড়ি বিভিন্ন সড়কে চলাচল করার ফলে ঘটছে মারাত্মক সব দুর্ঘটনা।

পুঠিয়া-বানেশ্বর, আড়াঁনী, তাহেরপুর সড়ক সহ উপজেলার অভ্যন্তরীণ সড়ক গুলোতে এসব সিএনজি গাড়ি ও অবৈধ অটোরিক্সার চলাচল করলেও পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। মহাসড়ক ও লিংক সড়ক গুলোতে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে অবৈধ নছিমন, করিমন, মুড়িরটিন, মোটরসাইকেল, ট্রলি-ট্রাক্টর চলাচল। সড়কে এসব যানের উপস্থিতি গণমানুষের স্বাভাবিক চলাফেরায় বিঘ্ন ঘটাচ্ছে। এসব পরিবহনের রুট পারমিট না থাকলেও সড়ক-মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে। সংশ্লিষ্ট প্রশাসনের চোখের সামনে অবৈধ এসব যানের অবাধে চলাচলে কার্যকর পদক্ষেপ গ্রহন না করা সহ প্রশাসনের নীরব ভূমিকায় অনেকে হতাশা প্রকাশ করেছেন। মহাসড়কে তিন চাকার যানবাহন (থ্রি-হুইলার) চলাচল নিষেধ থাকলেও পুঠিয়া হতে তৌকিয়া ঢালান ও পুঠিয়া-বানেশ্বর-বেলপুকুর-কাপাশিয়া পর্যন্ত মহাসড়কে অবাধে চলছে এসব অবৈধ যানবাহন। এসব যানবাহনের জন্য দূরপাল্লার দ্রতগতির যানবাহনের ধীর গতি ও দুর্ঘটনার শিকার হতে হয়।

তবে পুলিশ বলছে, মহাসড়কে তিন চাকার ও অবৈধ যানবাহন চলার কোন সুযোগ নেই তবে পুলিশের চোখ ফাঁকি দিয়ে কিছু নিষিদ্ধ যানবাহন চলাচল করে আমরা এসব যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি।

সরেজমিনে প্রতিবেদন করতে গিয়ে দেখা গেছে, উপজেলার প্রায় প্রতিটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এলাকায় সারি বেঁধে দাঁড়িয়ে আছে ইজিবাইক। যত্রতত্র যাত্রী তোলা হচ্ছে রাস্তার ওপরেই। ইজিবাইকের গতি ও নিয়ন্ত্রণ ব্যবস্থা অন্যান্য যানবাহনের তুলনায় দূর্বল হওয়ায় এসব বাহন ধীরগতিতে চলে। এতে অন্যান্য যানবাহন স্বাচ্ছন্দে চলাচল করতে পাছে না। অনেক জায়গায় দেখা গেছে, শিশু-কিশোররাও ইজিবাইক ও থ্রি-হুইলার চালাচ্ছে। এমন দু-তিনজনের সঙ্গে কথা বলে জানা গেল, তাদের কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। গাড়ি চালানোর সঠিক নিয়ম-কাননও জানা নেই। ট্রাফিক আইন ও নীতিমালা সম্পর্কে নাই কোনো ধারণা।

এ বিষয়ে জানতে চাইলে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনচার্য মোঃ রেজাউল ইসলাম জানান, তিন চাকার ও অবৈধ যানবাহন চলার কোন সুযোগ নেই তবে পুলিশের চোখ ফাঁকি দিয়ে কিছু নিষিদ্ধ যানবাহন চলাচল করে আমরা এসব যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি। আমাদের উদ্দ্যেশ্য মামলা দেয়া নয় বরং নিরাপদ সড়ক ও নিরাপদ যানবাহন নিশ্চিত করাই আমাদের লক্ষ্যে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x