মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি)

পাবনার–কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন

পাবনার–কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন

 

বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসানঃ (৩১ মে-২০২০ইং) সারাদেশে ব্যাপী এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজের পক্ষ হতে উত্তীর্ণ শিক্ষার্থীদর শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। সেই সাথে পাবনা-কাশিনাথপুর সহ সারাদেশের সকল পরীক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় ।

শিক্ষার্থীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজের (সহকারি অধ্যাপক) মফিদুল হোসেন শাহীন বলেন , যারা এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের প্রতি জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং ভালবাসা । যারা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি আমাদের পক্ষ থেকে তাদের প্রতি রইলো সমবেদনা ও শুভকামনা।

প্রতিষ্ঠানের উদ্যোক্তা (সহকারি অধ্যাপক) মফিদুল হোসেন শাহীন আরোও বলেন যে, আমরা এখানে যারা জড়িত তাদের অধিকাংশই শিক্ষক আমরা সকলেই বাস্তবমুখী শিক্ষার উন্নয়নের কাজ করে যাচ্ছি । একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তির সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের গড়ে তোলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি । ভবিষ্যতে আরোও নিত্য নতুন কর্মসূচীও রয়েছে । সাফল্যের পরিসংখ্যান মিশ্র । মাত্র ২বছরের কার্যক্রম চলছে, আবর্তন ও পরিবর্তনের মাধ্যমেই প্রকৃত ডিজিটাল ও বিশ্বমানের প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে আমরা সামাজিক ও জাতীয় দায়িত্ব পালনের চেষ্টা করছি। তাই সবাইকে আমাদের প্রতিষ্ঠানের পক্ষ হতে সাধুবাদ জানাচ্ছি এবং সকলের সহযোগিতা কামনা করছি ।

উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব মোঃ আক্কাশ আলী শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন- প্রিয় শিক্ষার্থী, একথা অপরিহার্য সত্য যে মেধার সাথে যদি নীতিবোধ না থাকে তাহলে সেই মেধা হয়ে ওঠে সবচেয়ে ভয়ংকর। আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা মানুষ। মানুষকে শ্রেষ্ঠত্ব দিয়েছে জ্ঞান। কিন্তু তাকে সত্যিকার অর্থেই ‘মানুষ’ করে তুলতে পারে নৈতিক মূল্যবোধ। একটি সুনির্দিষ্ট নৈতিক মূল্যবোধ আর তার যথার্থ অনুশীলন ছাড়া শুধু জ্ঞান ফলফ্রুস নয়। তোমাদের সকলের জন্য অন্তর্হীন শুভকামনা ও আগামী পথ চলা সুন্দর ও সফল হউক এমন আশা কামনা করি । আজকের শিক্ষার্থীরাই নির্মাণ করবে আগামীর বাংলাদেশ!
উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে স্কুল শাখার প্রধান শিক্ষক জনাব গোলাম রসুল বলেন, শুরুর সাফল্য উত্তীর্ণ শিক্ষার্থীদের আনন্দিত করেছে বটে এতে সন্দেহের অবকাশ নেই। সেই আনন্দের ঢেউ যেন জীবনে ধারণ করে ভবিষ্যতে সফল মানুষ হয়ে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়ে সুন্দর আলোকিত বাংলাদেশ গড়ার কাজে নিজেকে আত্ননিয়োগ করবেন এমনটা কামনা করি ।

কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ হিসেবে নিয়োজিত আছেন জনাব মোঃ আক্কাশ আলী সাবেক, অধ্যক্ষ কাশিনাথপুর শহীদ নুরুল হোসাইন ডিগ্রী কলেজ, স্কুল শাখার প্রধান শিক্ষক জনাব গোলাম রসুল (সাবেক প্রধান শিক্ষক) দুলাই উচ্চ বিদ্যালয় । সুদক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক মন্ডলী দ্বারা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে । সদ্য প্রয়াত জনাব মোবারক হোসেন স্যার (সাবেক যুগ্ম-সচিব) চেয়ারম্যান হিসেবে প্রতিষ্ঠানটির উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করে গেছেন ।

নানান কারণে বর্তমানে কলেজ লেভেলে বিভিন্ন ক্ষেত্রে ক্লাস তেমন হয় না । কলেজে উপস্থিতি নিশ্চতকরণ ও অধিক সংখ্যক ক্লাস ও ডিসিপ্লিন রক্ষা, পড়ালেখায় মাল্টিমিডিয়া প্রদ্ধতি প্রয়োগের ফলে জানার ক্ষেত্রে ভিন্নমাত্রিকতা দেওয়ার চেষ্টা ফলে নরমাল বোরিং কমানোর চেষ্টা করা হচ্ছে। কলেজে ১ম বছরে ৫০ জন ভর্তি ২য় সালে ১৭০ জন ভর্তি হয়েছে। এবার ৩য় বছরে আশা করা হচ্ছে ভর্তির পরিমান বৃদ্ধি পাবে । প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে নিরাপত্তা আর বাইরে রেখে পড়ানোতে ৭/১০ হাজার টাকা খরচের মত সংগতি অনেকেরই হবে না, তার উপরে মাদকের ভয়াবহতা, সেকারণে অনেকেই তুলনামুলক নিরাপদ, ডিসিপ্লিন ও দায়বদ্ধতা পূর্ণ এ প্রতিষ্ঠানে অনেকেই ভর্তি হওয়া কে বিচক্ষণতার পরিচায়ক হিসেবে গণ্য করবেন । বিগত ২ ইয়ার মিলে ১৪/১৬জন A+ প্রাপ্ত শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন। শিক্ষার্থীদের ভাল ফলাফলের জন্য বাড়তি কোচিং ও রাতে বাড়ি বাড়ি গিয়ে এবং মোবাইলে ফোনে খোজখবর নেওয়া হয়ে থাকে । মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে । ১২হাজার স্কয়ার ফুটের ক্যাম্পাসটি সিসি ক্যামেরা দ্বারা পরিবেষ্টিত । সার্বিক নিরাপত্তাসহ মোবাইল ফোনের ব্যবহার নিষিদ্ধ রয়েছে। কলেজ পর্যায়ে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্যিক বিভাগ চালু আছে । ২০১৮ সন হতে প্রতিষ্ঠানটির শিক্ষা কার্যক্রম শুরু হয় । স্কুল এন্ড কলেজ উভয় মিলে প্রায় ৭৫০ জন শিক্ষার্থী অধ্যয়নরত অবস্থায় আছে ।

অত্র এলাকার সর্বস্তরের জনসাধারণের সার্বিক প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা এবং সুধীজনের সুপরামর্শে পাবনার কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজেটিও গড়ে উঠতে পারে একটি উন্নত মানের মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান । তাই প্রতিষ্ঠানের পক্ষ হতে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য । ধন্যবাদান্তে-কাশিনাথপুর ডিজিটাল স্কুল এন্ড কলেজ, কাশিনাথপুর, সাঁথিয়া, পাবনা ।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x