বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

পাবনার ঈশ্বরদী হতে ঢালারচর পর্যন্ত রেল লাইনের কাজ দ্রুত এগিয়ে চলছে

পাবনার ঈশ্বরদী হতে ঢালারচর পর্যন্ত রেল লাইনের কাজ দ্রুত এগিয়ে চলছে

 

আজকের দিগন্ত বিশেষ প্রতিনিধিঃ— ভ্রমন প্রিয় মানুষের নিকট রেলে ভ্রমন করা অত্যান্ত মজার বিষয় বলে পরিচিত । রেলপথে যাতায়াত বেশ সহজলভ্য এবং আরামদায়ক । তাই অনেকেই আনন্দের সাথে রেল পথ এর মাধ্যমে ভ্রমন করিতে আগ্রহী । বর্তমান সরকার দেশের সকল জেলাতে রেল ব্যবস্থার আওতায় আনার লক্ষ্যে এক মহা পরিকল্পনা গ্রহণ করেছেন । পাবনা জেলায় সর্ব প্রথম ১৯১৬ সালে ট্রেন চালু হয় । পাবনার ঈশ্বরদীতে দেশের অন্যতম বৃহত্তম একটি রেল জংশন রয়েছে ।

পাবনার ঈশ্বরদী হতে ঢালারচর পর্যন্ত নতুন রেল পথ নির্মাণ প্রকল্পের আওতায় লালপুর, আটঘরিয়া, পাবনা সদর, ঈশ্বরদী, সাঁথিয়া ও বেড়া উপজেলায় রেলপথ নির্মাণের কাজ শুরু হয়েছে কয়েক বছর পূর্বেই এবং দ্রুত কাজ এগিয়ে চলছে । রেল লাইন নির্মাণের জন্য ঈশ্বরদী হতে পাবনা এবং পাবনা হতে ঢালারচর পর্যন্ত মোট ১০১৪.২১ একর জমি অধিগ্রহণ করা হয়। ঈশ্বরদী হতে ঢালারচর পর্যন্ত মোট ৭৮. ৬ কিলোমিটার ট্রেন রাস্তা নির্মাণের কাজ প্রায় সমাপ্তের পর্যায়ে । যে কোন মুহূর্তে উক্ত রেলপথটি সর্ব সাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হতে পারে ।

উক্ত রেলপথ নির্মাণ হওয়ায় কাশিনাথপুর, বরাট, সাটিয়াকোলা, কড়িয়াল, পাইকরহাটি, রামভদ্রবাটি , হুইখালী, নান্দীয়ারা, কাজীরহাট, বাঁধেরহাট, আমিনপুর, দুলাই, চিনাখরা , সুজানগর ও ঢালারচর সহ তৎসংলগ্ন এলাকায় বসবাসরত মানুষের মধ্যে আনন্দ পরিলক্ষিত হচ্ছে । রেল লাইন হওয়ার কারণে এই এলাকাতে বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠবে । উন্নয়নের দৃশ্যে এলাকার সকল মানুষের সম্মুখে উন্মোচিত হচ্ছে । ফলে মানুষের জীবন যাত্রার মান বৃদ্ধি পাবে । রেল চলাচলের কার্যক্রম শুরু হলে কাশিনাথপুর সহ পার্শ্ববর্তী এলাকাতে লোকালয়ে সরগম হয়ে উঠবে । এছাড়াও নগরবাড়ীতে ফেরি চলাচল বন্ধ হওয়ার কারনে উক্ত এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে । তাই এই অঞ্চলে রেল ব্যবস্থা চালু হলে ব্যবসায়ের উপর ইতিবাচক প্রভাব পড়রে বলে এলাকাবাসী মনে করেন । কাশিনাথপুরে একটি ট্রেন স্টেশন নির্মাণ করা হয়েছে ।

যে কোন দেশের অর্থনৈতিক উন্নয়নে যোগাযোগ ব্যবস্থার গুরুত্ব অপরিসীম । যোগাযোগ ব্যবস্থার উপর নির্ভর করে একটি এলাকার উন্নয়ন কর্মকান্ড আবর্তিত হয় । রেল লাইন হাওয়ার ফলে কৃষিপণ্য, শিল্পের কাঁচামাল এবং শিল্পজাত পণ্য সামগ্রী সহজে ও তুলনা মূলক স্বল্প ব্যয়ে এক স্থান হতে অন্য স্থানে স্থানান্তর করা সহজ হবে। তাই রেলপথ দেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম হাতিয়ার হিসেবে মনে করা হয় । সাঁথিয়া, বেড়া, সুজানগর উপজেলা সহ কাশিনাথপুর এলাকা বাসীর দীর্ঘদিনের স্বপ্ন অচিরেই বাস্তবায়ন হতে যাচ্ছে ট্রেন রাস্তাটি চালু হওয়ার মধ্যে দিয়ে ।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x