শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

দুই পা না থাকার পরেও স্বাবলম্বীতার অনন্য উদাহরণ শামীম

দুই পা না থাকার পরেও স্বাবলম্বীতার অনন্য উদাহরণ শামীম

 

রাজশাহী (পুঠিয়া) থেকে মোঃ আরিফুল হক রুবেলঃ— রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া বালুদিয়াড় গ্রামের মোঃ শামীম উদ্দিন পিতা মোঃ নাছির উদ্দিন সরকার (৪৭)বছর বয়সে বর্তমানে সে অর্থনৈতিকভাবে স্বাবলম্বীতার এক অনন্য উদাহরণ। ১৯৯৫ সালের ২৬ শে আগস্ট নন্দনগাছি আড়ানীর মাঝামাঝি লাইনে এক মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় শামীম আহমেদ তার দুইটি পা হারায়। পা হারানোর পর দিশেহারা হয়ে যায় শামীম আহমেদ কিভাবে চলবে তার সংসার। শুরু হয় জীবন যুদ্ধ, বেছে নেয় আইসক্রিম বিক্রির পেশাক।

আরও পড়ুনঃ গোলাপ গ্রামে আশুলিয়ার গ্র্যাজুয়েটদের মিলনমেলা

প্রতিদিন ২০ টাকা জমা দেওয়ার চুক্তিতে ভ্যান নিয়ে বাকিতে বুলবুল আইসক্রিম নিয়ে শুরু করেন রোজগার। তখন প্রতিটি আইসক্রিম ১০ পয়সায় বিক্রি হত। বর্তমানে সে নন্দনগাছী বাজারে “শামীম মাইক সার্ভিস ও সাউন্ড সিস্টেম এন্ড ডেকোরেটরের” একজন ব্যবসায়ী। চার ছেলে মেয়ের জনক শামীম আহমেদ বড় ছেলেকে বিয়ে দিয়ে নিজেই তার সংসার চালান এবং বাকি তিন সন্তানকে লেখাপড়া করাচ্ছেন এই ডেকোরেটর ব্যবসা থেকে।

আরও পড়ুনঃ পোর্ট থানা পুলিশের অভিযান ভারতীয় ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার ০১ জন আসামী পলাতক

তার জীবনের উত্থান সম্পর্কে জানতে চাইলে তিনি কান্নাভেজা চোখে বলেন অনেক চড়াই-উৎরাই পেরিয়ে জীবন সংগ্রামের সাথে যুদ্ধ করে আজকে আমি এ পর্যায়ে এসেছি। বর্তমানে আমি একজন সফল আর স্বাবলম্বী ডেকোরেটর ব্যবসায়ী। দুই পা না থাকলেও প্লাস্টিকের একটা পা আমার আছে, তা দিয়েই আমি মোটর-সাইকেল, ভ্যান, সাইকেল চালাতে পারি এবং আমার ব্যবসা দেখভাল করি। আমি অর্থনৈতিক স্বাভলম্ভি না হলেও সুখী জীবন যাপন করছি। তবে সরকারি-বেসরকারি বা কোন সংস্থা হতে অর্থনৈতিক সহযোগিতা পেলে আমি আমার ব্যবসাকে আরো বাড়াতে পারব বলে আশাবাদী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x