শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

দিনাজপুরে বীরগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন

দিনাজপুরে বীরগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন

 

বীরগঞ্জ (দিনাজপুর) থেকে হাসান জুয়েলঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় বিশ্বজনসংখ্যা দিবসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ এ নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি।

আরও পড়ুনঃ পলাশবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

এ সময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফলে বাংলাদেশে গর্ভবতী মায়ের নিরাপদ প্রসবের ব্যবস্থা নিশ্চিত হয়েছে। হাতের কাছে ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকগুলোতে ৩৬ প্রকারের রোগী বিনামূল্যে সেবা পাচ্ছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে কমিউনিটি ক্লিনিকগুলো প্রাণ ফিরে পেয়েছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের বীরগঞ্জের ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকে উন্নত হাসপাতালে ন্যায় সর্বাধুনিক এবং নিরাপদ প্রসবের সুবিধা প্রদানের লক্ষ্যে এই কাজ চলছে।

এমপি গোপাল বলেন, শেখ হাসিনা না যদি আওয়ামী লীগ সরকার গঠন না করতো তাহলে একেবারে গ্রামের মানুষের দ্বার প্রান্তে এই চিকিৎসা সেবা কখনোই পৌছানো সম্ভব ছিল না। কারণ ৯৬ সালে রাষ্ট্রক্ষমতায় আসার পরে আওয়ামী লীগ কমিউনিটি ক্লিনিকের যে উদ্যোগ গ্রহণ করেছিল বিএনপি ক্ষমতায় আসার পরে সেটিকে বন্ধ করে দেয়। কমিউনিটি ক্লিনিকগুলো গরু-ছাগলের ঘরে পরিণত হয়েছিল। কিন্তু আজকে এই কমিউনিটি ক্লিনিকগুলো প্রাণ ফিরে পেয়েছে। সেখানে প্রায় ৩৬ প্রকারের রোগী বিনামূল্যে সেবা পাচ্ছে। গর্ভবতী মায়ের সেবা পরামর্শ প্রদান করা হচ্ছে।

আরও পড়ুনঃ গাজীপুরে দু’বাসের মুখোমুখি সংঘর্ষঃ এনজিও কর্মী নিহত, আহত-৯

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আবদুল মতিন প্রধান, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহসীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, মরিচা ইউনিয়নের চেয়ারম্যার মোঃ আতাহারুল চৌধুরী হেলাল, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী প্রমূখ।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জাকিরুল ইসলাম, পরে মরিচা ইউনিয়ন পরিষদের আয়োজনে এলজিএসপি-৩ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের অর্থায়নে ২০ জন দুস্থ মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও ৮৩ জন দারিদ্র মা এর মাঝে ৯ হাজার ৬শ টাকা করে মাতৃকালীন ভাতা বিতরণ করেন মনোঞ্জরন শীল গোপাল এমপি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x