শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

তুরস্কের কাফকাস বিশ্ববিদ্যালয়ের সাথে ইবির সমঝোতা স্বাক্ষর

তুরস্কের কাফকাস বিশ্ববিদ্যালয়ের সাথে ইবির সমঝোতা স্বাক্ষর

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— তুরস্কের কাফকাস বিশ্ববিদ্যালয়ের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যার মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী বিনিময়ের মাধ্যমে শিক্ষা ও গবেষণার সুযোগ পাবে। শনিবার দুপুরে চুক্তিনামাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে হস্তান্তর করেন ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক অধ্যাপক শাহাদাত হোসেন আজাদ।

তথ্য সূত্রে, এ চুক্তির ফলে আগামী পাঁচ বছর ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ‘ম্যাভলোনা এক্সচেঞ্জ প্রটোকল’ প্রোগ্রামের আওতায় ডিপ্লোমা অনার্স মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে উচ্চশিক্ষা ও গবেষণা সম্পাদন করবে।

এতে বিশ্ববিদ্যালয়ের মোট ১৩টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন প্রোগ্রামে অংশ নেয়ার সুযোগ পাবে। বিভাগগুলো হলো- ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, পরিবেশ বিজ্ঞান ও ভূগোল, গণিত, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, বিজনেস স্টাডিজ অ্যান্ড ম্যানেজমেন্ট সায়েন্স, মার্কেটিং, ইংরেজী ভাষা ও সাহিত্য, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, আরবী ভাষা ও সাহিত্য এবং চারুকলা বিভাগ।

চুক্তিপত্র হস্তান্তরকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, আইআইইআরের পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২০২৫ সাল পর্যন্ত এ চুক্তি অব্যাহত থাকবে। এসব প্রোগ্রামের যাবতীয় খরচ তুরস্কের কাফকাস বিশ্ববিদ্যালয় বহন করবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x