শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা এবং ফেনীতে শুরু হল বিসিক ও প্রিজম প্রকল্পের তিনটি প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা এবং ফেনীতে শুরু হল বিসিক ও প্রিজম প্রকল্পের তিনটি প্রশিক্ষণ কর্মশালা

 

আজকের দিগন্ত প্রতিবেদকঃ— রাজধানীতে শুরু হল বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে “বিসিকের নতুন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ এবং কম্পিউটার স্কিল প্রশিক্ষণ” শীর্ষক ১৯ এবং ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা। রবিবার সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) সাহিন আহমেদ চৌধুরী।

আরও পড়ুনঃ বিটিআরসিকে ২ হাজার কোটি টাকা দিতে নির্দেশ দিয়েছেন গ্রামীণফোনকে

বুনিয়াদি প্রশিক্ষণে বিসিকের ২৫ জন কর্মকর্তা অংশ গ্রহণ করছেন। বিসিকের নতুন কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। অন্যদিকে কম্পিউটার স্কিল প্রশিক্ষণে বিসিকের ৩০ জন কর্মকর্তা অংশ গ্রহণ করছেন। মূলত স্প্রেডশীট ও মাইক্রোসফট এক্সেলে ব্যবহারে দক্ষতা বৃদ্ধির জন্য যৌথভাবে এ প্রশিক্ষণ দিচ্ছে বিসিক এবং প্রিজম প্রকল্প।

আরও পড়ুনঃ ক্ষুদ্র উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ দিল এসএমই ফাউন্ডেশন ও প্রিজম প্রকল্প

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিসিকের চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, বিসিকের প্রমোশন বিভাগের পরিচালক মোঃ খলিলুল রহমান, বিসিকের মার্কেটিং বিভাগের পরিচালক ও শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম, নাসিবের সভাপতি মির্জা নুরুল গণি শোভন ও প্রিজম প্রকল্পের লিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

আরও পড়ুনঃ নাটোরের গুরুদাসপুরে নানা আয়োজনে পালিত হচ্ছে নবান্ন উৎসব

অন্যদিকে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে ফেনীতে শুরু হল-Training on Making Women Entrepreneur Bankable through Business & Financial Management– ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। ফেনী শহরের লোকাল ইনিশিয়েটিভ ফর ডেভলপমেন্ট এর প্রশিক্ষণ কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x