বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঠাকুরগাঁওয়ে সড়কের উপর আবর্জনার স্তুপ, দুর্গন্ধে অতিষ্ঠ পথচারী ও স্থানীয়রা

ঠাকুরগাঁওয়ে সড়কের উপর আবর্জনার স্তুপ, দুর্গন্ধে অতিষ্ঠ পথচারী ও স্থানীয়রা

 

ঠাকুরগাঁও থেকে আসিফ জামানঃ ঠাকুরগাঁও শহরে প্রবেশ মুখেই ময়লা-আবর্জনার স্তুপ করে রাখা হয়েছে। এসব ময়লা-আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দরা ও পথচারীরা। এর পাশাপাশি পরিবেশও দুষণ হচ্ছে।

বুধবার সকালে শহরের মন্দিরপাড়া এলাকায় এ চিত্র দেখা যায়। শহরে প্রবেশ পথে এরকম চিত্র দেখে বিরক্ত অনেকেই।

আবর্জনার স্তুপ অন্য স্থানে সড়িয়ে নিতে স্থানীয়রা দাবি জানালেও কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করেননি পৌর কর্তৃপক্ষ। এতে ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। শহরের ব্যস্ততম সড়কের মধ্যে একটি মন্দিরপাড়া সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন জেলার বালিয়াডাঙ্গী, পীরগঞ্জ, রাণীশংকৈল ও হরিপুর উপজেলায় মিনিবাস, ট্রাক, মাইক্রোসহ অসংখ্য যানবাহন চলাচল করে। আর এই সড়কের উপরেই ময়লা-আবর্জনার স্তুপ করে রাখা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মন্দিরপাড়া এলাকায় সড়কের উপর ময়লা-আবর্জনার বিশাল স্তুপ। মাছ, মুরগির নাড়িভূড়ি, নষ্ট সবজি, বিভিন্ন ধরনের পচা ফল, হোটেল রেষ্টুরেন্টের যাবতীয় বর্জ্যসহ সব ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে সড়কের উপর। এসব ময়লা-আবর্জনার উৎকট গন্ধ ছড়াচ্ছে চারিদিকে। ফলে সড়কের পাশ দিয়ে পথচারী ও স্থানীয়রা হাঁটার সময় নিঃশ্বাস বন্ধ করে, অনেকে নাক চেপে ধরে চলাচল করছে।

পথচারী নাসরিন আক্তার বলেন, প্রতিদিন এ সড়ক দিয়েই যাতায়াত করতে হয়। আগে পরিবেশ ভালই ছিল। কিন্তু মাস খানেক ধরে এ সড়কের উপর ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে। এখন চলাচলা করতে হলে নাক চেপে ধরে চলাচল করতে হয়।

মন্দিরপাড়া এলাকার বাসিন্দা আলিম উদ্দীন বলেন, এসব ময়লা-আবর্জনার গন্ধ বাতাসে ভেসে আসে প্রায় এক কিলোমিটার পর্যন্ত। যত্রতত্র ময়লা ফেলার কারণে কুকুর এসব আবর্জনা টেনে আনছে সড়কের উপর। ফলে একদিকে যেমন পথচারীদের চলাচলে অনুপোযোগী হয়ে পড়ছে সড়কটি, ঠিক অন্যদিকে আমাদের বসাবস করতে অনেক অসুবিধা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা রওশন আলী অভিযোগ করে বলেন, পৌরসভার উদাসীনতায় অযত্ন, অবহেলা আর অব্যবস্থাপনায় সড়কটির এ অবস্থা হয়েছে। শুধু মন্দিরপাড়া সড়কেই নয় যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তুপ দেখা যায়। পৌর কর্তৃপক্ষকে বলা হলেও তারা কোন পদক্ষেপ নেয়না।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সাল আমীন বলেন, পৌর এলাকার ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ডাম্পিং করার জন্য কাজ করছে একটি বেসরকারি এনজিও সংস্থার পরিচ্ছন্ন কর্মীরা। কিন্তু শহরে প্রবেশ পথে মানে মন্দিরপাড়া সড়কের উপর ময়লা-আবর্জনা ফেলা আসলে একটি দুঃখজনক। খুব দ্রুত সড়ক থেকে ময়লা-আবর্জনার স্তুপ সরিয়ে নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x