মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪ আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে অভিযান, দুই বহিরাগতকে জেল

গৃহবন্দি উপার্জনহীন মানুষের পাশে “এসো বাঁচতে শিখি”

গৃহবন্দি উপার্জনহীন মানুষের পাশে “এসো বাঁচতে শিখি”

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। এ ভাইরাসের সংক্রমণ রোধে মানুষের এখন একমাত্র নিরাপদ স্থান হচ্ছে ঘর। ঘরে অবস্থান করার ফলে উপার্জনহীন হয়ে পড়েছে খেটে খাওয়া দরিদ্র ও অসহায় মানুষেরা। ফলে, সংসার কীভাবে চলবে এ নিয়ে উৎকন্ঠায় দিন পার করছে তারা।

উপার্জনহীন এসব অসহায় মানুষদের মাঝে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে নরসিংদী জেলার কিছু আত্নত্যাগী তরুণদের উদ্যোগে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন “এসো বাঁচতে শিখি”। সোমবার (২০ এপ্রিল) রাতের আঁধারে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বেশ কিছু গ্রামের দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

জানা যায়, সংগঠনের সদস্যরা নিজেদের সাধ্যমত অর্থ প্রদান করে প্রায় ১৬,০০০ হাজার টাকার একটি ফান্ড গঠন করে। এ অর্থ দিয়ে অস্বচ্ছল প্রায় ৫৫ টি পরিবারের মুখে হাঁসি ফোটাতে চাল, ডাল, লবণ, পেঁয়াজ, পটল, আলু ও সাবান বিতরণ করে তারা। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাওন ভূঞা তপুর নেতৃত্বে রাতের আঁধারে সামাজিক দূরত্ব বজায় রেখে উপার্জনহীন এসব অসহায়দের বাড়ি বাড়ি এসব খাদ্য সামগ্রী পৌছে দেন সংগঠনটির সদস্যরা।

এসময় রফিকুল ইসলাম, মোঃ টিপু মিয়া, শাওন আহমেদ, ফয়সাল আহমেদ, ফুয়াদ আহমেদ, পর্না আক্তার ও তাসলিমা বেগম সহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অসহায়দের সাহায্যে তাদের এ মহৎ কাজে কেউ অনুদান পাঠাতে চাইলে 01717203301 নাম্বারের যোগাযোগ করতে বলা হচ্ছে। পাশাপাশি তাদের সাথে যুক্ত হতে চাইলে https://www.facebook.com/eshoBachteSikhi/ লিংকে প্রবেশ করতে হবে।

এ বিষয়ে সংগঠনটির প্রধান শাওন ভূঞা তপু বলেন, আমাদের উদ্দেশ্য ছিল সমাজের অসহায় মানুষদের সাহায্য করা। তাদের জন্য কিছু করতে পেরেছি এটাই আমাদের সংগঠনের স্বার্থকতা। নিম্ন আয়ের মানুষের পাশে দাড়ানোর জন্য আমরা আরও কিছু দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি। সকলের সহযোগিতার মাধ্যমে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সামাজিক এ সংগঠনটি সামাজিক দূরত্ব এবং মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে ইতোপূর্বে ফেসবুক ভিত্তিক করোনা সচেতনতা মূলক লিফলেট এবং বিভিন্ন মসজিদে সাবান বিতরণ করে। তাছাড়াও আরও কিছু দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৬ পূর্বাহ্ণ
  • ১২:১১ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১১ অপরাহ্ণ
  • ১৯:২৪ অপরাহ্ণ
  • ৬:০৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x