মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪ আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে অভিযান, দুই বহিরাগতকে জেল

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

 

অনলাইন ডেস্কঃ খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের সভা আজ রবিবার (১৭ অক্টোবর) জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, খুলনা নগরীর দুইটি বেসরকারি হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মোট ২১ জন করোনা রোগী ভর্তি আছেন। দৈনিক করোনা শনাক্তের হার তিন শতাংশের নিচে থাকছে। এ পর্যন্ত খুলনা জেলায় ১১ লাখ ১৫ হাজারের বেশি মানুষ করোনা ভ্যাকসিনের জন্য আনলাইনে নিবন্ধন করেছেন। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে খুলনায় ১৩ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছে। তিনি আরও জানান, উপজেলাসমূহে অনুমোদনবিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অতিশীঘ্রই অভিযান পরিচালনা করা হবে।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, মা ইলিশ সংরক্ষণে বিগত ৪ অক্টোবর থেকে আজ পর্যন্ত জেলায় ২৫টি মোবাইলকোর্ট এবং দুইশত ছয়টি অভিযান পরিচালনা করা হয়েছে।

জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আকমল হোসেন জানান, খুলনার সকল উপজেলার টিউবওয়েলের পানিতে আর্সেনিক স্ক্রিনিং চলছে। এর আওতায় প্রতি উপজেলার দুই হাজার পাঁচশত টিউবওয়েলের পানি পরীক্ষা করে আর্সেনিকের মাত্রা নির্ণয় করা হবে। প্রত্নতত্ত্ব দপ্তরের খুলনা আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা জানান, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে প্রত্নতত্ত্ব দপ্তরের অধীনস্থ খুলনা বিভাগীয় জাদুঘর এবং দক্ষিণডিহি রবীন্দ্রনাথের শশুরবাড়ি আগামী ১৮ অক্টোবর বেলা দেড়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত শিশুদের জন্য বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, মাদকের ক্ষতি সম্পর্কে তরুণ ও যুবসমাজকে সচেতন করতে স্কুল-কলেজে প্রচারণা চালাতে হবে। জেলার নির্মাণাধীন শিক্ষা প্রতিষ্ঠানের ভবনসমূহ সঠিক মানে নির্মাণ করা হচ্ছে কিনা, তা তদারকি করতে সকল উপজেলা নির্বাহী অফিসারদের নিদের্শনা দেন জেলা প্রশাসক। তিনি বলেন, সব বাজারে মূল্যতালিকা টাঙানোর জন্য কার্যকর ব্যবস্থা নিতে হবে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনানুযায়ী পণ্য ক্রয়ে ক্রেতা প্রতারিত হলে ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরে অভিযোগ জানাতে পারেন। এক্ষেত্রে ব্যবসায়ী বা সেবা সরবরাহকারী দোষী সাব্যস্ত হলে তার থেকে আদায় করা জরিমানার ২৫ শতাংশ অভিযোগকারী পাবেন। জনস্বার্থে এটি প্রচারের জন্য তিনি সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন।

সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ আসাদুজ্জামান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। সভাশেষে একই স্থানে জেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা এবং জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৬ পূর্বাহ্ণ
  • ১২:১১ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১১ অপরাহ্ণ
  • ১৯:২৪ অপরাহ্ণ
  • ৬:০৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x