বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঐহিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনলাইন কুইজ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

ঐহিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনলাইন কুইজ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

 

অনলাইন ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ছয় দফা শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে আজ বুধবার (২৬ আগস্ট) পুরস্কার বিতরণ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আয়োজিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা আন্দোলনের ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা অর্জনের বিষয়টিকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে গত ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবসে ভিন্নধর্মী এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করে।

আরও পড়ুনঃ চট্টগ্রাম জেলা প্রশাসনের অনলাইন শিক্ষা কার্যক্রম উদ্বোধন

‘শতবর্ষে শত পুরস্কার’ এই ধারণার আলোকে প্রথম ১০০ জনের হাতে আজ এই পুরস্কার তুলে দেওয়া হয়।

বঙ্গবন্ধুর জন্মের ১০০ বছর এবং ছয় দফা এ দুটি বিষয়কে বিবেচনায় রেখে প্রতিযোগিতার মোট ১০০টি প্রশ্নের জন্য ছয় মিনিট সময় বরাদ্দ করা হয়। এ সময়ের মধ্যে সবচেয়ে বেশি প্রশ্নের সঠিক উত্তর দিতে পেরে তিন লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোঃ ইমতিয়াজ পাশা। দুই লক্ষ টাকার দ্বিতীয় পুরস্কার বিজয়ী হয়েছেন পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র শিক্ষক তালহা জোবায়েদ। এক লাখ টাকার তৃতীয় পুরস্কার জয়ী মাগুরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী এস এম ফাহাদ আব্দুল্লাহ রাকিব। পঞ্চাশ হাজার টাকার ৪র্থ পুরস্কার বিজয়ী নঁওগার প্রকৌশলী মোঃ রায়হান হোসেন এবং পঁচিশ হাজার টাকার পঞ্চম পুরস্কার বিজয়ী খুলনার রেলওয়ে বালিকা বিদ্যালয়ের শিক্ষক খুকু রাণী ঘোষ। এছাড়া খুলনার মোঃ সাব্বির মাহমুদ ৮৩তম স্থান লাভ করেছেন। পরবর্তী ৯৫ জন প্রতিযোগীর প্রত্যেকে দশ হাজার টাকার বিশেষ পুরস্কার পেয়েছেন। এছাড়াও প্রত্যেক বিজয়ীকে প্রধানমন্ত্রী স্বাক্ষরিত সনদ প্রদান করা হয়।

আরও পড়ুনঃ সেক্টর কমান্ডার বীর উত্তম সি আর দত্ত’র মৃত্যুতে মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দের শোক

উল্লেখ্য বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বিভিন্ন শ্রেণি পেশার মোট এক লক্ষ নয় হাজার ৯২৯ জন নিবন্ধিত প্রার্থীর মধ্যে ৪৬ হাজার ৪৭৫ প্রতিযোগী সফলভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে খুলনা প্রান্তে যুক্ত ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসালম, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, সরকারি দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও খুলনা থেকে পুরস্কার বিজয়ীগণ ।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x