শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

একজন সফল উদ্যোক্তার নাম বেতাগীর মোঃ শহিদুল ইসলাম

একজন সফল উদ্যোক্তার নাম বেতাগীর মোঃ শহিদুল ইসলাম

 

বেতাগী (বরগুনা) থেকে অলি আহমেদঃ জন্মের ১০ বছর পরে হঠাৎ জ্বর হয়ে এক চোখ হারিয়ে, দারিদ্র্যতার কারণে এসএসসি পরীক্ষার পরে কাজের সন্ধানে রাজধানীর পথে পাড়ি দিয়ে ১২ বছর চাকুরি করে আয়-ব্যয় সমানসমান।

২০০২ সালের মাঝামাঝি ফিরে আসেন মাটির টানে গ্রামের বাড়ি। বলছি একজন সফল উদ্যোক্তার কথা। বরগুনা জেলার বেতাগী উপজেলার সদর ইউনিয়নের খোন্তাকাটা লক্ষীপুরা গ্রামে বাসিন্দা মৃত মোঃ আছমত আলীর ছেলে দৃষ্টি প্রতিবন্ধী মোঃ শহিদুল ইসলাম।

মাত্র ৫০ হাজার টাকা দিয়ে তিনটি গরু দিয়ে দুধ উৎপাদন ও মোটাতাজাকরণ প্রকল্প শুরু করে এখন সে একজন বড় খামারি। দুধ উৎপাদন করে প্রতিদিন বিক্রি করে ৫০ থেকে ৬০ লিটার দুধ। খামারে জন্ম নেয়া গরুর বাচ্চা (বাছুর) মোটাতাজার পরে বিক্রি করে বছরে আয় হয় দুই থেকে তিন লক্ষ টাকা।

গরুর খামারের টিনের চালের নিচে পালন করছে নানা প্রজাতির কবুতর। ৮০ জোড়া কবুতর থেকে প্রতিমাসে এক জোড়া নতুন বাচ্চা ও এক জোড়া ডিম পেয়ে বেশ লাভবান মোঃ শহিদুল ইসলাম।

দৃষ্টি কেড়েছে হাঁসের পালের। ছোট-বড় ১৬০ টি হাঁস গড়ে প্রতিদিন ৭০-৭৫ টি ডিম সংগ্রহ করে বিক্রিত করছে স্থানীয় বাজারে।

নতুন প্রকল্প শুরু করেছে এক বছর হয়। গরুর খাবারের জন্য চাষ করছেন উন্নত জাতের ঘাস। এক একর জমিতে মৎস্য ও সবজির খামার। মোঃ শহিদুল ইসলাম জানিয়েছেন বছরে মৎস্য ও সবজির খামার থেকে পাঁচ/ছয় লাখ টাকা পাওয়া যাবে।

বাড়ির উঠানে সারি সারি আম গাছের বাগানে বার মাসই দেখা যায়। রয়েছে পেয়ারা, জাম্বুল, আমড়া, ছবেদাসহ বিভিন্ন ফলের গাছবানিজ্যিক ভাবে চাষ না করলেও নিজেদের চাহিদা পূরণ করে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা খেতে পারছে ভরপুর।

সুন্দর মন-মানসিকতা ও ইচ্ছা শক্তি থাকলে অনেক কিছু করা যায়, তার বাস্তব প্রমাণ মোঃ শহিদুল ইসলাম।

মোঃ শহিদুল ইসলাম স্ত্রী ও তিন মেয়ে নিয়ে সুখী পরিবার। বড় মেয়ে বিয়ে দিয়েছেন। মেজো মেয়ে ৭ম শ্রেনীতে পড়ে, ছোট টা প্রাথমিককে।

এত কিছু করে বিশ্রাম নেয় কখন? জানতে গিয়ে অবাক। ইউনিয়ন ভিত্তিক সার-কীটনাশক ও মেগা ফিড এর ডিলার মোঃ শহিদুল ইসলাম। বেতাগী উপজেলা শহরে মেসার্স হাওলাদার টেডার্স নামে কীটনাশক ও বীজ-সার এর দোকানের মালিক।

মোঃ শহিদুল ইসলাম জানান, অন্যের অধীন চাকুরি ভালো না লাগা থেকেই নিজে কিছু করা স্বপ্ন আজ পূরণ হয়েছে। এখন আমার অধীনে দুই/তিন বেকারের কর্মসংস্থান হয়েছে। দেশে কাজের অনেক সুযোগ আছে কাজ করার লোকের অভাব।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x