শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

উল্লাপাড়া পূর্ণিমাগাতী ইউপি চেয়ারম্যান কর্তৃক ত্রাণ সামগ্রী বিতরণ প্রক্রিয়া প্রসংশনীয়

উল্লাপাড়া পূর্ণিমাগাতী ইউপি চেয়ারম্যান কর্তৃক ত্রাণ সামগ্রী বিতরণ প্রক্রিয়া প্রসংশনীয়

 

বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসানঃ— করোনা ভাইরাসের সংক্রমণের আতঙ্কিত পুরো দেশ। প্রতিনিয়ত আমাদের বাংলাদেশে এই (কোভিড-১৯) রোগটির বিস্তর প্রসার ঘটছে। এমন অবস্থায় এই রোগ প্রতিরোধের ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বিকল্প নেই। তাই সারা দেশের করোনা রোগ প্রতিরোধে সরকার কর্তৃক নানা মুখি পদক্ষেপ গ্রহণ করেছেন। সারাদেশ সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছ । সকল প্রকার প্রতিষ্ঠান বন্ধ রয়েছে ও সমগ্র দেশব্যাপী বিভিন্ন জেলা লকডাউন ঘোষনা করা হয়েছে।

আরও পড়ুনঃ পাকুন্দিয়ায় নূরুল ইসলাম ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

কোন মানুষ যেন একস্থান হতে অন্য স্থানে যাতায়াত করতে না পারে এজন্য সকল প্রকার গণপরিবহন বন্ধ রয়েছে। আমরা সকলেই লকডাউন এর নিয়মকানুন মেনে চলবো যাতে করে এই মরণঘাতী মহামারী রোগটি আমাদের দেশে ব্যাপক হারে বিস্তার ঘটাতে না পারে । আমরা কোন মানুষই এই রোগ হতে নিরাপদ নই। যে কোন সময় আমাদের শরীরে এই করোনা ভাইরাস রোগটি বিস্তার করতে পারে । তাই করোনা ভাইরাস প্রতিরোধের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ মোতাবেক সকল কাজ সচেতনতার সাথে পালন করতে হবে তাহলেই এই (কোভিড-১৯) প্রাণঘাতী রোগ হতে আমরা সকলেই রক্ষা পাব।

দেশের এমন দুর্যোগের মুহুর্তে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন পূর্ণিমাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল-আমিন সরকার ঘর হতে বের হয়ে উপার্জন করতে পারছে না এমন কর্মহীন, নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবার, অসহায় সাধারণ খেটে খাওয়া মানুষের মাঝে নানামুখী উদ্দ্যোগ গ্রহণের মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ প্রক্রিয়া অবিরাম গতিতে ক্লান্তিহীন ভাবে চালিয়ে যাচ্ছেন ।

আরও পড়ুনঃ নলডাঙ্গায় বিদ্যুৎপৃষ্টে এক কলেজ ছাত্র নিহত

দেশের দুঃসময়ে খাদ্য সামগ্রী বিতরণ কালে ইউপি চেয়ারম্যান মোঃ আল-আমিন সরকার ‘আজকের দিগন্ত ডট কম’ এ বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান কে মুঠোফোনে বলেন, আমি সব সময় মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই । এই দুর্যোগেও আমরা বসে নেই। সাধ্যমতো মানুষের জন্য কাজ করে যেতে চাই। অসহায় -দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে নির্ঘুম রাত পার করছি । তিনি বলেন করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতির ফলে খেটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সামগ্রী সংসদ সদস্য জনাব তানভীর ইমাম এর নির্দেশনায় অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে হাতে পৌঁছে দেওয়া হচ্ছে ।

দেশের এমন বৈশ্বিক দুর্যোগের সময় চেয়ারম্যান মহোদয় জানান, মরণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে সবাইকে সচেতনতামুলক নির্দেশনা প্রদান করছি । তিনি জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দেশে দলমত নির্বিশেষে অসহায় ও নিম্ন আয়ের মানুষের পাশে দাড়াতে হবে এবং সাহায্যের হাত বাড়াতে হবে যাতে করে একটি মানুষও যেন খাবারের কষ্ট না পায়। এইজন্য তিনি সবার নিকট দ্রুত খাদ্য সামগ্রী পৌঁছানোর জন্য এলাকায় স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করেছেন। মোবাইলে ফোন পাওয়ার সাথে সাথে মোটর সাইকেল যোগে অতিদ্রুতার সহিত ত্রাণ সমাগ্রী অসহায় ভুক্তভোগীদের নিকট প্রেরণের ব্যবস্থা গ্রহণ করেছেন। এমনকি রাতের অন্ধকারে যখন মানুষ ঘুমায় তখন তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যদব্য পোঁছে দিচ্ছেন।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় হয়ে পড়া মোঃ খলিলুর রহমান বলেন যে, সবকিছু বন্ধ থাকার করণে আমাদের আয় রোজগারের পথ বন্ধ । এমন বিপদের সময় পাশে এসে চেয়ারম্যান মহোদয় আমাদেরকে সহযোগিতা করেছেন এই জন্য তাকে ও দেশের সরকারের প্রতি আমরা কৃতজ্ঞ । তিনি আরও বলেন যে, চেয়ারম্যান মহোদয় সব সময় আমাদের দুঃসময়ে পাশে ছিল ভবিষ্যতেও আমাদের পাশে তিনি থাকবেন ও সহায়তা কার্যক্রম চালিয়ে যাবেন এমন আশা এলাকাবাসী মনে করেন।

সর্বপরি দেশের এমন ক্রান্তিলগ্নে উল্লাপাড়া পূর্ণিমাগাতী ইউপি চেয়ারম্যান মোঃ আল-আমিন সরকার অত্যন্ত দক্ষতা ও সঠিক পরিকল্পনা গ্রহণ করে এলাকার মানুষের পাশে এসে যেভাবে সহযোগিতা করে যাচ্ছেন তাতে তিনি অবশ্যই প্রশংসার দাবিদার। তার এমন পদক্ষেপ এর ফলে উক্ত ইউনিয়নের প্রায় কয়েক হাজার কর্মহীন মানুষ এই সুবিধার আওতায় রয়েছে । সরকারি অনুদানের পাশাপাশি নিজের অর্থায়নেও বহু অসহায় ঘোরবন্দী মানুষের নানাভাবে তিনি সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছেন।

আরও পড়ুনঃ ঝালকাঠির পল্লীতে মেছো বাঘ আটক

উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন যে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উল্লাপাড়া উপজেলা সম্পুর্ণ লকডাউন এর আওতায় থাকবে । উল্লাপাড়ায় হযরত আলী (২২) নামে এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের কাজীপাড়া গ্রামের বাসিন্দা। সরকার ঘোষিত লকডাউন পালনের নিমিত্তে নিরাপদে সবাইকে বাড়িতে থাকার জন্য (ইউএনও)মহোদয় বিশেষভাবে অনুরোধ জানিয়েছে্ন ।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x