শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

ইবি’র বঙ্গবন্ধু পরিষদের বিভ্রান্তি নিরসনে কেন্দ্রের সতর্কবার্তা

ইবি’র বঙ্গবন্ধু পরিষদের বিভ্রান্তি নিরসনে কেন্দ্রের সতর্কবার্তা

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কেন্দ্র ঘোষিত কমিটির বাইরে ‘বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন কমিশন’ নামে নতুন এক সংগঠনের আত্নপ্রকাশের ফলে এ বিভ্রান্তির সৃষ্টি হয়। কেন্দ্রের অনুমোদন ছাড়াই গঠিত এ সংগঠনের কার্যক্রম বন্ধের জন্য অনুরোধ করেছে কেন্দ্রীয় পরিষদ। এছাড়া এ কার্যক্রম বন্ধ না করলে উদ্ভূত যেকোন পরিস্থতির দায় তাদেরকেই নিতে হবে বলে সতর্কবার্তা দিয়েছে কেন্দ্রীয় পরিষদ। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সংগঠনটির কেন্দ্রীয় পরিষদের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ ডিসেম্বর পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এ মালেক ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের একটি পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। কমিটিতে আইসিটি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যপক ড. মাহবুবুল আরফিনকে সাধারণ সম্পাদক করা হয়। অনুমোদনের পর থেকে উক্ত কমিটি যথারীতি কেন্দ্রীয় কমিটির পরামর্শ অনুযায়ী কার্যক্রম পরিচালনা করে আসছে। কমিটি ঘোষনার পর ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন কমিশন’ নামে একটি সংগঠন হঠাৎ করে তৎপরতা শুরু করে। পরে সংগঠনটি ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ’ (শিক্ষক ইউনিট) নামের আরেকটি সংগঠন সৃষ্টি করে তার জন্য নির্বাচন ঘোষণা করেছে। কে বা কারা, কি উদ্দেশ্যে এ ধরনের কমিটি গঠন করেছে ও তৎপরতা চালাচ্ছে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি তা অবগত নয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটি থাকার পরেও বঙ্গবন্ধু পরিষদের নামে নতুন সংগঠনের কার্যক্রম হীন উদ্দেশ্য ও ব্যক্তি বা মহল বিশেষের স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে বলে মনে করে কেন্দ্রীয় পরিষদ। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট) নামে দেশে পরিষদের কোনো শাখা নেই, তাই এ ধরণের কোনো সংগঠনকে কেন্দ্রীয় পরিষদ স্বীকৃতি দেয়না বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন কমিশনকে এ ধরনের তৎপরতা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করে কেন্দ্রীয় পরিষদ। অন্যথায় উদ্ভুত যে কোন পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন ও এর সাথে জড়িতদেরকেই দায়ী থাকতে হবে বলে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক) নামক নতুন সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নির্বাচনী তফসিল ঘোষণার বিষয়টি জানানো হয়। তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ তাদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x